Bangla Newspaper

এমপি পরিচয় দিয়ে ধরা খেলেন এনপিপি নেতা বাবুল চাখারী

82

বরিশালের সরকারদলীয় একজন সংসদ সদস্য পরিচয়ে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের কাছে একটি কোম্পানির ৫ কোটি টাকার বকেয়া বিল মওকুফের তদবির করতে গিয়ে ধরা পড়েছেন মো. বাবুল সরদার চাখারী নামের এক ব্যক্তি।

তিনি ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) শেখ নিলু অংশের প্রেসিডিয়াম সদস্য। তিনি বরিশালের বানারীপাড়া উপজেলার মাদারকাঠী গ্রামের মৃত ইসমাইল সরদারের ছেলে। ভুয়া পরিচয়ে তদবিরের বিষয়টি ধরা পড়ার পর তাকে পল্লী বিদ্যুতের কর্মকর্তরা আটক করে ঢাকা খিলক্ষেত থানা পুলিশের কাছে সোপর্দ করে।

জানা যায়, বুধবার (১৬মে) সকালে নিজেকে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনের আওয়ামী লীগের এমপি পরিচয়ে রাজধানীর খিলক্ষেতস্থ আরইবি চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনের কাছে যান বাবুল সরদার চাখারী।

আরইবি চেয়ারম্যান জানান, সকালে তার দফতরে মুজিব কোর্ট পরিহিত অবস্থায় এক ব্যক্তি দেখা করতে আসেন।

এসময় তিনি নিজেকে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনের এমপি ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস হিসেবে পরিচয় দেন। ওই ব্যক্তির ভিজিটিং কার্ডে তার নিজের ছবি থাকলেও নাম দেয়া হয়েছে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি। কথোপকথনের একপর্যায়ে মুন্নু সিরামিকসের ৫ কোটি ৩৮ লাখ ৩৮ হাজার ৩০ টাকার বকেয়া বিল মওকুফের জন্য বলেন তিনি।

তার কথা ও আচরণে সন্দেহ হলে পল্লী বিদ্যুতের (আরইবি) চেয়ারম্যান জেনারেল মঈন উদ্দিন তার কক্ষ থেকে বেরিয়ে এসে মুঠোফোনে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপির সঙ্গে যোগযোগ করেন। এসময় প্রতারণার বিষয়টি নিশ্চিত হন তিনি। পরে আসল এমপি ইউনুসের পরামর্শে নকল এমপি বাবুল চাখারীকে আটক করে খিলক্ষেত থানা পুলিশের কাছে সোপর্দ করেন তিনি।

বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনের এমপি অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি বলেন, সকালে পল্লী বিদ্যুতের (আরইবি) চেয়ারম্যান ফোন দিয়ে ঘটনাটি জানান। আমি প্রতারককে আইনের হাতে তুলে দিতে বলেছি।

খিলক্ষেত থানা পুলিশের ওসি মো. শহীদুল হক জানান, পল্লী বিদ্যুতের (আরইবি) চেয়ারম্যানের দফতর থেকে ফোন পেয়ে পুলিশ পাঠান। প্রতারণার অভিযোগে সেখান থেকে এক ব্যক্তিকে আটক করা হয়। আটক ব্যক্তি পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে তার নাম মো. বাবুল সরদার চাখারী বলে জানান। এ ঘটনায় খিলক্ষেত থানায় মামলা হয়েছে।

এদিকে বাবুল সর্দার চাখারীর দল এনপিপি মহাসচিব বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই মণ্ডল দৈনিক আমার সংবাদকে জানান, বিভিন্ন মাধ্যমে বিষয়টি আমরা অবগত হয়েছি। আগামীকাল (বৃহস্পতিবার) দলের জরুরি মিটিং ডাকা হয়েছে। ঘটনা সত্য হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, এনপিপির চেয়ারম্যান প্রয়াত শেখ শওকত হোসেন নিলুর নেতৃত্বে বিএনপি জোট থেকে বেরিয়ে এসে ছোট কয়েকটি দল নিয়ে আলাদা রাজনৈতিক প্লাটফরম করে। এই জোটের অন্যতম নেতা এই বাবুল চাখারী।

Comments
Loading...