অনন্য অর্জনের দ্বারপ্রান্তে সাকিব

434
gb

জিবিনিউজ ডেস্ক::

টি-টোয়েন্টিতে চার হাজার রানের মাইলফলক ছাড়িয়েছেন কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে গত শনিবারের ম্যাচেই। এবার তিনশ উইকেট ছুঁতে প্রয়োজন শুধুই একটি উইকেটের। সেটা পেয়ে গেলেই সাকিব আল হাসান ঢুকে যাবেন এমন এক রাজ্যে, সেখানে তিনি হবেন দ্বিতীয় রাজা।

ইডেন গার্ডেনসে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথমবারের মতো কলকাতা-বধের দিন ব্যাট আর বলে সমান উজ্জ্বল ছিলেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। দলের বিপর্যয়ে ব্যাটিংয়ে নেমে ২১ বলে ২৭ রানের ইনিংসে যেমন বাঁচিয়েছিলেন, তেমনি পেরিয়েছিলেন চার হাজার রানের মাইলফলক।

সে ম্যাচে মাঠে নামার আগে তিনশ উইকেট পেতে সাকিবের প্রয়োজন ছিল তিন উইকেট। দারুণ বোলিংয়ে চার ওভারে ২১ রান খরচায় দুই উইকেট নিয়ে মোট ২৯৯ উইকেটে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক এ মুহূর্তে দাঁড়িয়ে অভিজাত এক ক্লাবে ঢোকার দ্বারপ্রান্তেও।

২০ ওভারের ক্রিকেটে এখন পর্যন্ত মাত্র একজনই ঢুকতে পেরেছেন চার হাজার রান ও তিনশ উইকেটের ক্লাবটাতে। তিনি ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। ৪১৩ উইকেট নিয়ে তিনি টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারিও বটে। অবশ্য ৩৭৭ ম্যাচ খেলে ব্রাভো ৫,৫৮২ রান করেন।

অবশ্য ব্রাভোকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ রয়েছে সাকিবের। তিনি খেলেছেন ২৫৭ ম্যাচ। তিন হাজার আর তিনশ উইকেট নিয়েছেন শুধু আরেকজনই। তিনশ উইকেট আর ৩,৮৯৩ রান নিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি রয়েছেন সেই ক্লাবে।

আপাতত লম্বা একটা বিরতি পাচ্ছে সাকিব আর তাঁর দল। আইপিএলে নিজেদের পরের ম্যাচ কিংস ইলাভেন পাঞ্জাবের বিপক্ষে হায়দরাবাদ মাঠে নামছে আগামী বৃহস্পতিবার। হয়তো সে ম্যাচে মাইলফলকটা ছুঁয়ে ফেলতে পারেন তিনি।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More