পরী-মাহির লড়াই

265
gb

জিবিনিউজ ডেস্ক::

একই দিনে দুই নায়িকার ছবি মুক্তি পাওয়াকে তাদের জনপ্রিয়তার লড়াই হবে বলে মনে করছেন ঢাকাই ছবির বোদ্ধারা। ৬ এপ্রিল নিজের পরিচালিত নতুন ছবি ‘স্বপ্নজাল’ মুক্তির ঘোষণা বেশ কিছুদিন আগেই দিয়ে রেখেছেন নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম। এতে নায়িকার চরিত্রে অভিনয় করেছেন পরীমনি। হঠাৎ করে ২ এপ্রিল একই দিনে (৬ এপ্রিল) নিজের ছবি মুক্তির ঘোষণা দিয়েছেন পরিচালক শাহনেওয়াজ শানু। ‘পলকে পলকে তোমাকে চাই’ ছবিতে নায়িকার ভূমিকায় অভিনয় করেছেন মাহিয়া মাহি।
২০১৬ সালের জানুয়ারিতে ছবিটির শুটিং শুরু হয়। তখন এর নায়িকা ছিলেন পরীমনি। পরবর্তীতে তার স্থলাভিষিক্ত হন মাহিয়া মাহি। তাই একই দিনে দুই নায়িকার ছবি মুক্তিতে তাদের জনপ্রিয়তার নতুন পরীক্ষা হবে বলেই মনে করছেন কাকরাইলের ফিল্মপাড়ার অনেকে। এদিকে হঠাৎ করে ছবি মুক্তির তারিখ ঘোষণা করা প্রসঙ্গে পরিচালক শাহনেওয়াজ শানু বলেন, ‘সেন্সর বোর্ড ২ এপ্রিল আমাদের ছবিকে বিনা কর্তনে ছাড়পত্র দিয়েছে। এরপর আমি, প্রযোজক ও সংশ্লিষ্ট সকলে আলোচনা করে ৬ এপ্রিল মুক্তির তারিখ নির্ধারণ করেছি। যদিও হাতে সময় খুব কম, তবুও এরচেয়ে আর ভালো তারিখ দুই-তিন মাসের মধ্যে দেখছি না। আর এতোদিন অপেক্ষা করাও অযৌক্তিক। তাই ঝুঁকিটি নিয়েই ফেললাম।’ নির্মাতা আরো বলেন, “পরপর বেশকিছু মুক্তির ভালো তারিখ অন্য ছবির দখলে। আর ঈদে আমরা ছবি মুক্তি দিতে চাই না। তাই এ তারিখটিই আমাদের কাছে যথাযথ মনে হয়েছে। আশা করছি একসঙ্গে ৭০-৮০টি প্রেক্ষাগৃহে ‘পলকে পলকে তোমাকে চাই’ মুক্তি দিতে পারবো।”
এদিকে নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম বলেন, ‘আমি সুস্থ প্রতিযোগিতায় বিশ্বাসী। একই দিনে একাধিক ছবি মুক্তির বিষয়টি নতুন নয়। যার ছবি দর্শকদের মুগ্ধ করবে, তারা সেটাই গ্রহণ করবেন। আমি দর্শকদের স্বপ্নজাল দেখার আহ্বান জানাচ্ছি। আশা করি এই ছবিতে তারা নতুন কিছু পাবেন।’