পাগলী টাও মা হয়েছে ? নিরাপদ নয় রাস্তার পাগলীরাও !

368
gb
জুনায়েদ চৌধুরী জীবন, দক্ষিণ সুনামগঞ্জ,সুনামগঞ্জ ||
যৌনতাকেন্দ্রিক মানুষের লোভ তুলনা করা যায়; পশু জগতেও এমন কোনো হিংস্র প্রাণী নেই।  কল্পিত হিংস্র দানব আর পিশাচের সাথেই কেবল তুলনা চলে এর।  প্রতিবারের এসব পৈশাচিক ঘটনা ছাড়িয়ে যাচ্ছে মানুষের বিষ্ময়ের সব মাত্রা।  একমাত্র ‘আহ’ শব্দে আর্তনাদ করে ওঠা ছাড়া এসব ঘটনার প্রতিক্রিয়া জানানোর কোনো ভাষা নেই।  সমাজে একের পর ঘটছে নিষ্ঠুর আর পৈশাচিক ঘটনা।  ছড়িয়ে পড়ছে ভীতি আর আতঙ্ক।  নিষ্ঠুরতার সেই ভয় কুরে কুরে খাচ্ছে অনেককে।  কে কার থেকে নিরাপদ এ সমাজে ? যেখানে রাস্তার পাগলীটাও বাদ যাচ্ছে না হিংস্র দানবের যৌন লালসার হাত থেকে। তাদের অপকর্মের কারণে পাগলীরাও মা হচ্ছে।  কিন্ত তাদের সন্তানের বাবা হচ্ছে না কেউ।  গত ২১ মার্চ দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া বাজারে এক পাগলী সন্তান প্রসব করে।  তবে তার সন্তানের দায়ভার নিচ্ছে না কেউ।  এ নিয়ে আলোচনার ঝড় বইছে সর্বত্র।
জানা গেছে, সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া বাজার এলাকায় একটি পাগলী সন্তানের জন্ম দিয়েছেন।  সন্তান প্রসবের ৫দিন পেরিয়ে গেলেও তার পিতৃ পরিচয় পাওয়া যায় নি।  তবে এই পাগলীর আরো দুটি সন্তান প্রসব হয়েছিল বলে জানা গেছে।  এদিকে পাগলীর সন্তান প্রসব নিয়ে এলাকায় আলোচনার ঝড় বইছে।
জানা গেছে, সাজনা বেগম নামের ওই পাগলী পাথারিয়া বাজার ও সুরমা হাইস্কুলের পাশে সে বেশির ভাগ রাত্রিযাপন করতো।  সম্প্রতি সে অন্তস্বত্তা হয়ে পড়ে।  তবে কারা এ ঘটনা ঘটায় এ ব্যাপারে কিছু জানা যায়নি।  ছায়ারুন বেগম নামের বেদ সম্প্রদায়ের এক মহিলা জানান, পাগলী সাজনা বেগমকে ইদানীং দেখতে পাচ্ছি সে গর্ভবতী অবস্থায় বাজারে ঘূরাঘুরি করছে।  আমি তাহাকে কয়েক দিন যাবত সেবা যত্ন করছি।  গত বুধবার সে আমার কুড়ের ঘরের পাশে একটি কন্যা সন্তান জন্ম দেয়।  তিনি বলেন, সে এখন আমার ঘরে আছে।কিন্তু কে তার বাবা সে এ ব্যপারে বলতে পারছে না।
এ ব্যাপারে পাথারিয়া বাজার কমিটির সভাপতি আলী নেওয়াজ বলেন, আমি এ বিষয়য়ে কিছু জানি না, আমি চার দিন যাবত এলাকার বাহিরে আছি।  সাধারণ সম্পাদক এইচ আর হাবিব জানান, ওই ঘটনা বাজারে কোন বিষয় নয়, পাগলী বিভিন্ন জায়গায় থাকতো। আমি শুনেছি এই সন্তান নয় বরং সে আরো দুইটি সন্তান প্রসব করেছে।
তবে কি স্বামীহীন পাগলীর সন্তানের বাবা পরিচয় থেকে যাবে অজানা।  নাকি পাওয়া যাবে পাগলীর গর্ভের ধন সন্তানের পিতার পরিচয়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More