টাওয়ার হ্যামলেট‌সে কনজারভেটিভ প্রার্থী ডা: অা‌নোয়ারা আলীর নির্বাচনী ইশ‌তেহার ঘোষণা

466
gb

জিবি নিউজ২৪.কম ||

আসন্ন টাওয়ার হ্যামলেটস কাউন্সিল নির্বাচনের জন্যে কনজারভেটিব পার্টি তাদের ম্যানিফেস্টো ঘোষণা করেছে। আজ ২১ মার্চ বুধবার পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ম্যানিফেস্টো ঘোষণা করেন কনজারভেটিব পার্টির মেয়র প্রার্থী বাংলাদেশী বংশোদ্ভূত ডাক্তার আনোয়ারা আলী এমবিই।
ডাক্তার আনোয়ারা আলী সংবাদ সম্মেলনের শুরুতে নিজের পরিচয় দিয়ে টাওয়ার হ্যামলেটস বারার উন্নয়নে তাদের পার্টির কর্মসূচি ঘোষণা করেন।


তাদের অনেক কর্মসূচি মধ্যে প্রধান তিন (৩) টির কথা উল্লেখ্য করে ডাক্তার আনোয়ারা আলী এমবিই বলেন, টাওয়ার হ্যামলেটস বারার উন্নয়নে তিনি তার সারা জীবন কাজ করেছেন এবং আগামীতেও কাজ করে যাবেন।
তাদের প্রধান তিনটি লক্ষ্য হচ্ছে :-
১/ নিরাপদ সড়ক এবং নিরাপদ ঘরঃ
টাওয়ার হ্যামলেটস বারার অন্যতম প্রধান সমস্যা নিরাপত্তা। ডাক্তার আলী বলেন, তিনি পাস করলে বারার নিরাপত্তা বিধানে অতিরিক্ত ৫ মিলিয়ন পাউন্ড বাজেটে সংযুক্ত করবেন। এ বাজেট বারার “অপরাধ এবং অসামাজিক কার্যকলাপ প্রতিরোধে” ব্যয় করবেন। ক্রাইম এবং এন্টি সোস্যাল বিহেভিয়ার প্রতিরোধে তিনি অতিরিক্ত পুলিশ এবং পুলিশ কমিউনিটি সাপোর্ট অফিসার নিয়োগ করবেন। রাস্তার নিরাপত্তা বিধানে প্রত্যেক ওয়ার্ডে আরো সিসিটিভি বসানো হবে বলে উল্লেখ করেন তিনি। এবং “আফটার স্কুল ক্লাব” ও শুরু করবেন বলে জানান।
২/ ছেলে মেয়েদের নিরাপদ এবং নিশ্চিত ভবিষ্যত:
জিপি ডাক্তার আনোয়ারা আলী বলেন, বারার ছেলে মেয়েদের ভবিষ্যত নিশ্চিতকল্পে তিনি কাজ করবেন। ছেলে মেয়েদের উপযুক্ত শিক্ষা দিতে তিনি শিক্ষা প্রতিষ্ঠানের সাথে নিবিড়ভাবে কাজ করে যাবেন। তিনি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের উৎসাহিত করবেন, তাদের আর্থিকভাবেও সহযোগিতা করবেন যাতে বারার ছেলে মেয়েরা উপযুক্ত হবে পরবর্তী ধাপে যেতে পারে। তিনি আরো বলেন, অফস্টেডের নীতিমালা জরুরী ভিত্তিতে বাস্তবায়নে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সহযোগিতা করা হবে। প্রয়োজনে বিশেজ্ঞদের নিয়োগ করা হবে অফস্টেডের নীতিমালা বাস্তবায়নে। জালিয়াতি এবং দূর্নীতির বিরুদ্ধে ফাইট করার জন্যে একটি বোর্ডও গঠন করা হবে বলে উল্লেখ করেন তিনি।

৩/ সক্ষমতা :
টাওয়ার হ্যামলেটস বারার অন্যতম সমস্যা হাউজিং সমস্যা সমাধানেও ডাক্তার আনোয়ারা আলী এমবিই তার ক্ষমতাসীন দলকে নিয়ে সর্বচ্চো চেষ্টা করবেন বলে সংবাদ সম্মেলনে বলেন। বারার বাসিন্দাদের সর্বোচ্চ প্রাধান্য দিয়ে হাউজিং নির্মান প্রতিষ্ঠান গুলোর সাথে বাড়ী নির্মানে চুক্তি করা হবে বলে জানান তিনি। ফ্যামেলি এবং ইয়াংদের জন্যে পর্যাপ্ত সোস্যাল এবং এফোর্ডেবল বাড়ী নিশ্চিত করার চেষ্টা তিনি করবেন বলে তার বক্তব্যে উল্লেখ করেন।
এসময় ডাক্তার আনোয়ারা আলী এমবিই টাওয়ার হ্যামলেটস বারার সর্বাত্মক উন্নয়ন এবং নিরাপত্তা বিধানে তার নানা কর্মসূচি তুলে ধরেন।
তিনি উপস্থিত সাংবাদিকদের আগামী ৩ মের নির্বাচনে তাকে এবং তার দলের কাউন্সিলারদের সহযোগিতার আহবান জানান এবং বারার সবাইকে তাকে ভোট প্রদানের অনুরোধ করেন।
সংবাদ সম্মেলনে কমিউনিটির সাংবাদিকরা ছাড়াও কনজারভেটিব পার্টির পক্ষ থেকে উপস্থিত ছিলেন, টাওয়ার হ্যামলেটস কনজারভেটিব পার্টির লীডার কাউন্সিলর পিটার গোল্ড, কাউন্সিলর এন্ড্রো উড, কাউন্সিলর ডেভিড ফেল, বøাকওয়েল এন্ড কিউবিট ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আলেক্স কে, আইল্যান্ড গার্ডেন ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী জেমস স্ট্রো, পপলার ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হ্যারী স্কোফিন, ল্যান্সবারী ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হাওয়াড ডারয়িল, বেথনালগ্রীন এন্ড বো এলাকার কনজারভেটিব পার্টির চেয়ার ডায়ানা গেøাভার, জেইন এমারজন সহ অনেকে।
উল্লেখ্য, ডাক্তার আনোয়ারা আলী স্পিটাফিল্ড সার্জারির প্রধান জিপির দায়িত্ব পালন করে যাচ্ছেন দীর্ঘ দিন ধরে। তিনি ৪০ বছর ধরে টাওয়ার হ্যামলেটসে বসবাস করছেন। তিনি বর্ণবাদী আন্দোলনের সময় সক্রিয় সদস্য হিসেবে অংশনেন। তাঁর পিতার বাড়ী সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের সুনামপুর গ্রামে। তাঁর শ্বশুর বাড়ী জগন্নাথপুর উপজেলার পাটলি ইউনিয়নে।
কমিউনিটির উন্নয়নে কাজ করার জন্যে ডাক্তার আনোয়ারা আলী এমবিই ২০১৭ সালে রাণী এলিজাবেথ কতৃর্ক এমবিই খেতাবে ভূষিত হন।