লন্ডনে এবারের বৈশাখী মেলা হবে ১ জুলাই

337
gb

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উদ্যোগে এবারের বৈশাখী মেলা পয়লা জুলাই রোববার পূর্ব লন্ডনের উইভার্স ফিহ্বে অনুষ্ঠিত হবে। বাংলাটাউন এবং ব্রিক লেন সহ গোটা এলাকা ঐ দিন মেটে ওঠবে বাংলা নববর্ষ উদযাপনের অনন্য উ্সবে।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের আর্টস, পার্কস এন্ড ইভেন্টস টিমের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত এবারের বৈশাখী মেলাও অতীতের চেয়েও বর্ণাঢ্য ও জাঁকজমকপূর্ণ হবে বলে আশা করা হচ্চেছ। বিগত বছরের বৈশাখী মেলাগুলোর মতো এবারও স্থানীয় সংগঠনগুলো স্টল বুক করতে পারবে। কিভাবে স্টল বুক করতে হবে, সেসম্পর্কে বিস্তারিত নিয়মাবলী আগামী মার্চ মাসের মাঝামাঝিতে প্রকাশ করা হবে।

গত বছরের মেলায় ৪০ হাজারেরও বেশি লোক পার্কের গেট দিয়ে ভিতরে প্রবেশ করেছিলেন। এ প্রসঙ্গে নির্বাহী মেয়র জন বিগস বলেন, আমাদের সাংস্কৃতিক বৈচিত্র্যতাই আমাদের অন্যতম শক্তি এবং টাওয়ার হ্যামলেটসকে বসবাস ও কাজের ক্ষেত্রে সবচেয়ে প্রাণচাঞ্চল্য ও আকর্ষনীয় করে তুলতে বাংলাদেশী কমিউনিটির ভূমিকা নিয়ে আমরা গর্বিত। তিনি বলেন, বাংলা গান, শিল্প, সংস্কৃতি, কৃষ্টি সম্পর্কে জানার অসাধারণ সুযোগ আমাদের দোরগোড়ায় নিয়ে আসে বৈশাখী মেলা। এটা এখন আমাদের গ্রীষ্মকালীন ক্যালেন্ডারের অন্যতম অনুষঙ্গে পরিণত হয়েছে, যা মিস’ করার কোন সুযোগ নেই।

মেয়র বলেন, পুরো বারার বাসিন্দাদের জন্য আরেকটি অনন্য উ্সবের আয়োজনে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল আবারো নেতৃস্থানীয় ভূমিকা পালন করায় আমি আনন্দিত। কাউন্সিল সংস্কৃতি বিষয়ক কেবিনেট মে“ার, কাউন্সিলর আব্দুল মুকিত এমবিই বলেন, বৈশাখী মেলা হচ্চেছ এমন একটি ইভেন্ট, যার জন্য আমরা প্রতি বছর অপেক্ষা করি। গত বছর দিন ব্যাপি আনন্দ আয়োজনে উইভার্স ফিহ্বে ৪০ সহস্রাধিক মানুষ সমবেত হয়েছিলেন। তিনি আসন্ন গ্রীষ্মে পরিবার ও বন্ধু স্বজনদের নিয়ে আবারও বাংলার শিল্প-সংস্কৃতি-কৃষ্টির স্বাদ গ্রহণের জন্য সবার প্রতি আহধ্বান জানান।