খালেদার পর ওবায়দুল কাদেরও শান্তির বার্তা দিচ্ছেন

253
gb

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পর শান্তির বার্তা দিচ্ছেন আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আগামীকালের রায়কে ঘিরে রাজনীতির মাঠে যে উত্তাপ ছড়িয়েছে তাতে দুদলই কমিয়ে আনতে চান বলে নিশ্চিত হওয়া গেছে।

বিএনপি ও আ.লীগের নির্ভরযোগ্য সূত্র দাবি করছে, এ মুহুর্তে কৌশলী আন্দোলন করতে চায় দু’দলই। বিএনপি এ রায়কে ঘিরে সহিংসতা সৃষ্টির চেষ্টা করলে তা প্রতিহত করবে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তবে খালেদা জিয়া আজকের সংবাদ সম্মেলনে সংহিস পথে আন্দোলন না করে শান্তিপূর্ণ কমসূচীই ঘোষণা করবেন।
বিকাল ৫ টায় তার গুলশান রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকেছেন। এই সংবাদ সম্মেলনের বিষয়টি নিশ্চিত করেছেন চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

ধারনা করা হচ্ছে এই সংবাদ সম্মেলনে বেগম জিয়া আগামীকাল তার বিরুদ্ধে দূর্নীতির মামলার রায়কে কেন্দ্র করে দেশবাসী ও দলীয় নেতাকর্মীদের কাছে আগাম কিছু বার্তা দিবেন তিনি।

এদিকে খালেদার সংবাদ সম্মেলনের জবাব দিতে বরাবরের মত আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভানেত্রীর ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে সন্ধা ৬ টায় সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার বক্তব্যের জবাবসহ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। যদিও এখন পর্যন্ত তিনি শান্তিপূর্ণভাবেই বিএনপিকে মোকাবিলার পক্ষে।