বর্তমান সরকারের পদত্যাগ করা উচিত--মির্জা ফখরুল

মোজাম্মেল আলম ভূঁইয়া- প্রতিনিধি,সুনামগঞ্জ: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের দায়িত্ব হচ্ছে এদেশের সব ধর্মের মানুষের নিরাপত্তা দেওয়া। কিন্তু আওয়ামীলীগ সরকার তা পারছেনা, তারা সম্পূর্ণ ব্যর্থ। তাই বর্তমান অবৈধ সরকারের পদত্যাগ করা উচিত।
আজ রবিবার ( ২৪ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল আরো বলেন, বাংলাদেশ এখন কঠিন দুঃসময়ের মধ্য দিয়ে পাড় করছে। এদেশের মানুষ তাদের অধিকার থেকে বি ত হওয়ার পরও মুখ খুলে তা প্রকাশ করতে পারছেনা। মিথ্যা মামলা-হামলাসহ সারাদেশে খুন, ধর্ষন, মারামারি বেড়ে গিয়ে আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে। এই অবৈধ সরকার তা নিয়ন্ত্রণ করতে পারছেনা। আর এসব ব্যর্থতা থেকে দৃষ্টি সরাতে তারা সাম্প্রদায়িকতা সৃষ্টি করছে। এই আওয়ামীলীগ সরকার দেশের সংবিধানকে জনগণের বিরুদ্ধে দ্বার করিয়েছে।
তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার যতবার ক্ষমতায় এসেছে মেঘা প্রকল্প তৈরি করে মেঘা দূর্নীতি করছে। দেশে দিনদিন দ্রব্যমূল্য বেড়েই চলেছে। ১০টার কথা বলে এদেশের মানুষকে ৭০ টাকায় চাল কিনে খাওয়াচ্ছে এই সরকার। মূলত দূর্নীতিটা হচ্ছে তাদের প্রধান কাজ।
নির্বাচন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, এদেশে নির্বাচন তখনই হবে যখন দেশে নির্বাচনের পরিবেশ তৈরি হবে। বর্তমান সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কখনোই সম্ভব না। একটি নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন দিলে এদেশের গণতন্ত্র ফিরে আসবে। আমরা ১৯৭১সালে যুদ্ধ করেছি গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার জন্য। তাই এদেশের মানুষের ভোট দেওয়ার অধিকার, ভাতের অধিকার, বাকস্বাধীনতার অধিকারসহ মানবিক মর্যাদা নিশ্চিত করতে হবে। 
অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন,সহ-সভাপতি আবুল কালাম, নাছির উদ্দিন চৌধুরী, মিজান চৌধুরী, নাদের আহমদ, নজির হোসেন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল প্রমুখ।
সভা শেষে বিকাল ৩টায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক হুইপ সদস্য প্রয়াত এডভোকেট ফজলুল হক আছপিয়ার শোক সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর যোগদান করেন।
 

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন