নতুন বছরে ‘যৌথ প্রযোজনা’ দিয়েই যাত্রা শুরু ফারিয়ার

255

জিবিনিউজ ডেস্ক //

চলতি বছরে নূসরাত ফারিয়ার ঝুলিতে জমেছে ৩টি চলচ্চিত্র। যার মধ্যে দুটি ছবিই ছিল যৌথ প্রযোজনার। ক্যারিয়ারের শুরু থেকেই যৌথ প্রযোজনা ঘরনায় আটকে ফারিয়া। মাঝে মাঝে দেশের একক প্রযোজনায় দেখা গেলেও ফারিয়া যেনো যৌথ প্রযোজনারই নায়িকা। কারণ ক্যারিয়ারের এ পর্যন্ত ৬টি চলচ্চিত্র মুক্তির মধ্যে ৪টি চলচ্চিত্রই যৌথ প্রযোজনার। আর ২টির ছবির মধ্যে একটির পরিবেশনায় ছিল কলকাতার একটি প্রতিষ্ঠান। শুধু তাই নয় আগামী বছরের প্রথম ছবিটি মুক্তি পাচ্ছে যৌথ প্রযোজনার।
যদিও যৌথ প্রযোজনার চলচ্চিত্র নিয়ে বিভিন্ন বিতর্ক শুরু হয়েছে চলতি বছরের মাঝামাঝি থেকেই কিন্তু শেষপর্যন্ত তেমন কোনো ইতিবাচক সাড়া মেলেনি। এবছর ফারিয়ার মুক্তি পায় ৩টি চলচ্চিত্র। ছবিগুলো ‘প্রেমী ও প্রেমী’, ‘ধ্যাত্তেতিরিক’ ও ‘বস টু’। ছবিগুলো ব্যবসায়িক দৌঁড়েও অনেকটা এগিয়ে। বিভিন্ন সাক্ষাত্কারে ফারিয়া জানান নিয়মের বাইরে গিয়ে কাজ তিনি করছেন না। দেশের স্বার্থ যেনো ঠিক থাকে সেভাবে তিনি কাজ করে যাবেন।
এদিকে ‘ডিটেক্টিভ’ নামে নতুন একটি বাংলাদেশের ছবিতে অভিনয় করবেন তিনি। ছবিটির বিস্তারিত এখনো না জানা গেলেও বলা হচ্ছে দেশের প্রথম অ্যানিমেশন চলচ্চিত্র হতে যাচ্ছে এটি। তাই জিতের সাথে ‘ইন্সপেক্টর নটি কে’ মুক্তির পর দেশের চলচ্চিত্র নিয়ে আগামী বছরটা ব্যস্ত থাকবেন ফারিয়া।