বলিউডেএ বছরের সেরা অভিনেত্রী কে?

322
gb

জিবিনিউজ24 ডেস্ক:সারা বছর পারফর্ম করেছেন বলিউডের নায়িকারা। বিভিন্ন ছবিতে তাঁদের অভিনয় আনন্দ দিয়েছে আপনাদের।

কারো অভিনয় ভালো লেগেছে, কেউ বা সমালোচিত হয়েছেন। কোনো ছবি বক্স অফিসে সাফল্য পেয়েছে, কোনো ছবি একেবারেই ছিটকে গেছে। বছর শেষে বেছে নিন আপনার বিচারে বলিউডের সেরা নায়িকা কে?

সোনাক্ষী সিংহের ঝুলিতে এ বছর রয়েছে ‘ইত্তেফাক’। করণ জোহর ও শাহরুখের রেড চিলিজ প্রযোজিত এই ফিল্ম ১৯৬৯ সালের ‘ইত্তেফাক’ ছবির রিমেক।

শাহরুখের সঙ্গে ‘রইস’ ছবিতে নজর কেড়েছেন পাকিস্তানি অভিনেত্রী। মাহিরা খানের এখনো পর্যন্ত এটাই বলিউড ছবি।

পরিণীতি চোপড়ার ব্যাক-টু-ব্যাক দু’টি ছবি মুক্তি পেয়েছে এ বছর। ‘মেরি প্যায়ারি বিন্দু’ এবং ‘গোলমাল রিটার্নস’। ছবি বক্স অফিস হিট না হলেও দর্শকদের মন কেড়েছে।

‘ফিলাউরি’ ও ‘জব হ্যারি মেট সেজল’। আনুশকা শর্মার ঝুলিতে এ বছর এই দুই ছবি। হিট করেনি কোনোটাই। তবে শাহরুখের সঙ্গে জুটি বেঁধে ‘সেজল’-এর ভূমিকায় দর্শকদের মন জয় করেছেন আনুশকা।

ক্যাটরিনা কাইফের বছরটা বেশ ভালোই কেটেছে। শুরুর দিকে রণবীর কাপুরের সঙ্গে ‘জগ্গা জাসুস’ এবং শেষে সালমানের সঙ্গে জুটি বেঁধে ‘টাইগার জিন্দা হ্যায়’। দুই ছবিরই বক্স অফিস কালেকশন কিন্তু বেশ ভালো।

বলিউডের ‘কুইন’ কঙ্গনা রানাউতও এ বছর দু’টি ছবি করেছেন। ‘রঙ্গুন’ এবং ‘সিমরন’। ছবিগুলি কোনোটিই খুব একটা ব্যবসা না করতে পারলেও, নায়িকার অভিনয় সমাদৃত হয়েছে।

আলিয়া ভাট নজর কেড়েছেন ‘বদ্রীনাথ কি দুলহানিয়া’ ছবিতে। গান-গল্প-অভিনয় বেশ নজর কেড়েছে দর্শকদের।

তালিকায় নাম রয়েছে ভূমি পেডনেকরের। অক্ষয়ের সঙ্গে ‘টয়লেট: এক প্রেমকথা’ এবং আয়ুষ্মান খুরানার সঙ্গে ‘শুভ মঙ্গল সাবধান’ ছবিতে ভূমির অভিনয় বেশ নজর কেড়েছে দর্শকদের।

হৃতিক রোশনের ‘কাবিল’ ছবিতে অসাধারণ অভিনয় করে এ বছর কামব্যাক করেছেন ইয়ামি গৌতমও।

বছরের শেষে মাত করেছেন বিদ্যা বালান। ‘তুমহারি সুলু’ ছবিতে রেডিও জকির চরিত্রে তাক লাগিয়ে দিয়েছেন বিদ্যা। ছবি হিট। বক্স অফিস কালেকশনও বেশ ভালো।