দেশকে নিরাপদ রাখতে যা প্রয়োজন, তাই করবেন বাইডেন

77
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

করোনাভাইরাস মহামারির মধ্যে দেশকে নিরাপদে রাখতে যা প্রয়োজন, তাই করবেন মার্কিন যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। প্রয়োজনে যুক্তরাষ্ট্র বন্ধ করে দেবেন তিনি।

শুক্রবার (২২ আগস্ট) এবিসি নিউজের ‘ওয়ার্ল্ড নিউজ টুনাইট’ অনুষ্ঠানে দেওয়া সাক্ষাৎকারে এসব বলেছেন সাবেক ভাইস প্রেসিডেন্ট। এর আগের দিন ডেমোক্রেটদের বার্ষিক সমাবেশের শেষ দিন বাইডেন জানান, ৩ নভেম্বরের নির্বাচনে প্রেসিডেন্ট হলে সবার আগে করোনাভাইরাস নিয়ন্ত্রণে কাজ করবেন।

 

সাক্ষাৎকারে বাইডেন বলেছেন, অসংখ্য জীবন বাঁচাতে যা করতে হয় আমি সেটার জন্য প্রস্তুত থাকবো। কারণ ভাইরাস নিয়ন্ত্রণ না করা পর্যন্ত আমাদের দেশ স্বাভাবিক গতি ফিরে পাবে না।

বাইডেন আরও যোগ করেছেন, যদি দেশকে সচল ও অগ্রসরমান দেখতে চান, যদি চান অর্থনীতির বিকাশ হোক এবং লোকজন চাকরি করুক, তাহলে ভাইরাসের ব্যাপারে গুরুত্ব দিতে হবে। আপনাকে ভাইরাস মোকাবিলা করতে হবে। যদি দেশ বন্ধ করে দেওয়ার সুপারিশ করেন বিজ্ঞানীরা, তাহলে আমি এটা বন্ধ করে দেবো।

বৃহস্পতিবারও সমাবেশেও বাইডেনের বক্তব্য একই রকম ছিল, আমরা কখনোই আমাদের অর্থনীতিকে আগের অবস্থায় পাবো না, কখনও আমরা শিশুদের স্কুলে ফিরে পাবো না, আমাদের জীবন ততদিন পর্যন্ত স্বাভাবিক অবস্থায় ফিরবে না যতদিন এই ভাইরাসকে মোকাবিলা করতে না পারবো।

ভাইরাস মোকাবিলায় বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ব্যর্থ হয়েছে বলে দাবি বাইডেন ও তার রানিং মেট কমলা হ্যারিসের। ট্রাম্পের শাসনামলকে অন্ধকার যুগ বলেছেন এই প্রেসিডেন্ট প্রার্থী এবং প্রেসিডেন্ট হলে তা অবসানের ঘোষণাও দিয়েছেন।