ভারত-পাকিস্তানের দ্বৈরথ ছাড়া ক্রিকেট সম্পূর্ণ হয় না

29
gb
5

জিবিনিউজ 24 ডেস্ক //

ক্রিকেটে আবার পুরোদমে ভারত বনাম পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ শুরুর দাবি জানিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক। তিনি বলেন, অবিলম্বে ভারত-পাকিস্তানের লড়াই ফেরানো দরকার। ঠিক যেমন অ্যাশেজ ছাড়া ক্রিকেট ভাবা যায় না, ভারত বনাম পাকিস্তানের দ্বৈরথ ছাড়াও ক্রিকেট দুনিয়া সম্পূর্ণ হয় না।

এখানেই না থেমে শোয়েব বলেন, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া কি কখনও ভাবতে পারবে তারা একে অন্যের সঙ্গে না খেলে বসে রয়েছে? অ্যাশেজের মতোই আবেগ আর প্রতিদ্বন্দ্বিতা নিয়ে ভারত-পাকিস্তান সিরিজ খেলা হয়। দুর্দান্ত ইতিহাস রয়েছে দু’দেশের ক্রিকেট নিয়ে। এটা বেশ লজ্জারই ঘটনা যে, ভারত-পাকিস্তান দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট বন্ধ রয়েছে।

ভারতের বিরুদ্ধে খেলায় তার প্রিয় স্মৃতির কথা বলতে গিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়কের মন্তব্য, সেঞ্চুরিয়নে ২০০৯’র চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচের কথা ভুলব না। ওখানে ১২৮ রানের ইনিংস খেলে আমিই ম্যাচের সেরা হয়েছিলাম। তাছাড়া ২০০৪’তে এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে ম্যাচটা মনে থাকবে। ১২৭ বলে ১৪৩ রান করা ছাড়াও শচিন টেন্ডুলোর ও যুবরাজ সিংহের উইকেট নিয়েছিলাম।

তিনি বলেন, ২০০৪’তে ইডেনের ওয়ান ডে’র কথাও ভুলব না। জয়ের জন্য আমরা ২৯৩ রান তাড়া করেছিলাম। সেটা ছিল ঈদের ঠিক আগের দিন। নৈশালোকে ইডেনের পরিবেশটা সে রাতে সত্যিই অবিশ্বাস্য মনে হয়েছিল।

শোয়েব দাবি তুললেও এই মুহূর্তে যা পরিস্থিতি, ক্রিকেট ভক্তরা এশিয়া কাপ বা বিশ্বকাপের মতো ইভেন্টেই শুধু ভারত-পাকিস্তান দ্বৈরথের আস্বাদ পেতে পারেন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন