অর্থনীতি বাঁচাতে বড় প্রণোদনা প্যাকেজ ছাড়ছে ব্রিটেন

44
gb
5

জিবিনিউজ 24 ডেস্ক //

করোনা মহামারীর প্রভাবে চরম বিপর্যস্ত ব্রিটেনের অর্থনীতি। এ ধসে যাওয়া অর্থনীতিতে ঘুরে দাঁড়াতে চেষ্টা চালাচ্ছে দেশটির সরকার। এরই ধারাবাহিকতায় দেশটির গ্রীষ্মকালের আগেই বড় প্রণোদনা প্যাকেজ ছাড়তে যাচ্ছে ব্রিটেন। রয়টার্স

শনিবার এ তথ্য নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে দেশটির জনপ্রিয় সংবাদমাধ্যম ফিন্যান্সিয়াল টাইমস্। প্রতিবেদনে বলা হয়, করেনা সংকট মোকাবেলা করে নতুন নতুন কর্মক্ষেত্র সৃষ্টি ও কর্মী ছাঁটাই রোধে বিভিন্ন পদেক্ষপসহ বিভিন্ন অবকাঠামোগত প্রকল্পের মাধ্যমে ঘুরে দাঁড়াতে চাচ্ছে ব্রিটেন।

এ বিষযে দেশটির অর্থমন্ত্রী ঋষি সুনাক জানান, সেপ্টেম্বরের মধ্যেই নতুন বাজেট বিবরণী নিয়ে হাজির হচ্ছেন তিনি। করোনায় হঠাৎ বেড়ে যাওয়া ঋণ কিভাবে মোকাবেলা করা হবে তা নিয়ে বিস্তারিত জানাবো বাজেট বিবরণীতে।

গেলো বছরের ডিসেম্বেরে বরিস জনসন দেশটির প্রধানমন্ত্রী নির্বাচিত হন। সেসময় ইশতিহারে তিনি বলেন, অর্থনীতিকে আরো সমৃদ্ধ করতে ছিঁটকে যাওয়া অবকাঠামোকে পূনর্বিন্যাস করা হবে।

এ বিষয়ে ফিন্যান্সিয়াল টাইমসে বলা হয়, কর্মীদের বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে বরিস জনসনের এ অঙ্গীকার এখন বাস্তবায়ন করলে ঘুরে দাঁড়াতে পারবে দেশের অর্থনীতি।

এর আগে শুক্রবার দেশটির অর্থমন্ত্রী ঋষি সুনাক বলেন, নাগরিকদের বেকার সুবিধা দিতে গিয়ে হিমশিম খাচ্ছে যুক্তরাজ্য। আগস্ট থেকে প্রতিষ্ঠানগুলোকে বলা হবে যাতে করে তারা সরকারি বেকারভাতা কর্মসূচিতে কিছু বাধ্যতামূলক অবদান রাখে। এছাড়া অন্য কোন উপায় দেখছে না সরকার।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন