আমেরিকায় সিলেটের বিশ্বনাথের ২ ভাই-বোনের উচ্চতর ডিগ্রী অর্জন

78
gb

আমেরিকায় সিলেটের বিশ্বনাথ উপজেলার আমেরিকান প্রবাসী ২ ভাই-বোন চিকিৎসা ও ইঞ্জিনিয়ারিং এ উচ্চতর ডিগ্রী অর্জন করে দারুন এক সাফল্য পেয়েছে। এরমধ্যে বোন ডা: আয়শা সুলতানা চিকিৎসক হিসেবে এবং ভাই মোহাম্মদ ইব্রাহিম সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে এই কৃতিত্ব অর্জন করে। ৩ভাই বোনের মধ্যে বোন আয়শা বাবা-মায়ের ১ম সন্তান এবং একমাত্র ভাই ইব্রাহিম বাবা-মায়ের ২য় সন্তান।

গত ২০ মে ডা: আয়শা সুলতানা ‘সানি ডাউনস্টেট কলেজ অফ মেডিসিন’ থেকে চিকিৎসা শাস্ত্রের উপর উচ্চতর ডিগ্রী অর্জন করে। বতর্মানে সে কর্ণওয়েল ইউনিভার্সিটি হসপিঠালে মেডিসিনের চিকিৎসক হিসেবে কর্মরত। একই তারিখে মোহাম্মদ ইব্রাহিম ‘কলম্বিয়া ইউনিভার্সিটি’ থেকে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে উচ্চতর ডিগ্রী অর্জন করে। বর্তমানে সে পৃথিবীর বিখ্যাত এ‍্যামাজন কোম্পানীতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত।

বতর্মানে আমেরিকার নিউইয়র্কে পিতা-মাতার সাথে স্থায়ীভাবে বসবাসকারী আয়শা ও ইব্রাহিমের দেশের দেশের বাড়ী সিলেটের বিশ্বনাথ উপজেলার স্থানীয় কারিকোনা গ্রামে। তাদের পিতার নাম আব্দুল কাদির রানু এবং মাতার নাম সুলতানা চৌধুরী। আর দাদার নাম ছিল মরহুম হাজী আব্দুল মোতালিব এবং দাদীর নাম হাজী ময়মুন নেছা। তাদের পিতা আবদুল কাদির রানু ছিলেন বিশ্বনাথের একসময়ের সাঁড়াজাগানো ফুটবল খেলোয়াড়। সন্তানদের এই সাফল্যে পিতা-মাতা হিসেবে আব্দুল কাদির রানু দম্পতি যেমন গর্বিত ঠিক তেমনি বিদেশের মাঠিতে এই অসাধারণ সাফল্যের জন‍্য উভয় ভাই বোন, তাদের বাবা-মায়ের গুরুত্বপূর্ণ অবদানের কথা কৃতজ্ঞতার সাথে স্বীকার করে এবং তারা ভবিষ্যত সাফল্যের জন্য নিজ দেশের মানুষের দোয়া চেয়েছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন