করোনা পরিস্থিতির মাঝে ঈদ উদযাপন করছেন ব্রিটিশ বাংলাদেশীরা

62
gb
5

জিবিনিউজ 24 ডেস্ক //

করোনা পরিস্থিতির মধ্যে আনন্দ উচ্ছাসহীন ঈদ উদযাপন করছেন ব্রিটিশ বাংলাদেশীরা। ব্রিটেনের কোথাও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার খবর না পাওয়া গেলেও ঘরেই পরিবারের সদস্যদের নিয়ে পবিত্র ঈদুল ফিতরের ঈদের জামাত আদায় করেছেন মুসল্লিরা। অনেকেই মসজিদে কিংবা পার্কে ঈদের জামাত আদায় করতে না পেরে আক্ষেপ করলেও একান্তই পরিবারের সদস্যদের সাথে ঈদ উদযাপন করতে পেরে বিষন আনন্দিত। দ্রুত করোনা মহামারির এই পরিস্থিতির অবসান হবে এমন দোয়া করেছেন মুসল্লিরা।

এদিকে পূর্ব লন্ডনের বাংলাদেশী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের প্রধান দুই মসজিদ মসজিদ ইস্ট লন্ডন মসজিদ ও ব্রিকলেইন মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত না হলেও অনেকেই আসেন মসজিদের সমানে। তারা জানান স্যোশাল মিডিয়ার মাধ্যমেই পরিবারের অন্যান্য সদস্যদের সাথে তারা যোগাযোগ রাখছেন।

চীরচেনা হোয়াইটচ্যাপেল ও ব্রিকলেইন ছিলো প্রায় জনমানব শুন্য। যে কয়জন বাংলাদেশীদের সাথে দেখা হল তাদের সবাই বলেছেন, ঈদের জামাত মসজিদে আদায় করতে না পারায় বিষণ মন খারাপ তাদের। তবে করোনা পরিস্থিতিতে পরিবারের সদস্যদের সাথে সময় কাটাতে পেরে খুবই আনন্দিত।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন