নিরাপদে ঈদ উদযাপন করুন – জমায়েত হবেন না

61
gb
10

জিবি নিউজ২৪.কম ||

আমরা জানি যে, পবিত্র রামাদান মাস শেষ হয়ে আসার প্রেক্ষিতে আমাদের অনেক বাসিন্দা এই উইকেন্ড (চাঁদ দেখা সাপেক্ষে শনি কিংবা রবিবার)  ঈদ উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন। অনুগ্রহ করে এটা স্মরণ রাখুন যে, করোনাভাইরাসের বিস্তার রোধ করতে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা এখনো কার্যকর হয়েছে এবং দুই মিটার দূরত্ব অবশ্যই বজায় রাখতে হবে।

মসজিদগুলো বন্ধ থাকায় আমরা সকলকে তাদের পরিবারের সদস্যদের সাথে নিজ নিজ বাড়িতে ঈদ উদযাপন করতে এবং ‘জুম’ এর মতো ভিডিও কলিং প্রযুক্তিগুলো ব্যবহার করে আত্মীয়-পরিজন, বন্ধুবান্ধবদের সাথে যোগাযোগ রাখতে অনুরোধ করছি।

আমাদের পার্ক ও উন্মুক্ত স্থানগুলো ব্যায়াম ও বিশ্রামের জন্য খোলা থাকলেও, দয়া করে এগুলোকে প্রেয়ার বা নামাজের জন্য ব্যবহার করবেন না। দুই জনের বেশি লোকের জমায়েত এখনো আইনগতভাবে নিষিদ্ধ।

যেসকল বাসিন্দা এবছরের রামাদান মাস নিরাপদে পালন করছেন, তাদের প্রতি ধন্যবাদ জানাচ্ছি। যদিও এবারের রামাদান সম্পূর্ণ ভিন্ন এক অভিজ্ঞতা নিয়ে এসেছে, তথাপি এটা পরিস্কার যে, ইবাদত, প্রতিফলন বা ভাবনা, কমিউনিটির কল্যাণ চেতনা, দান ও দাতব্য কাজ অব্যাহত ছিলো গোটা টাওয়ার হ্যামলেটস জুড়েই।

সবই নিরাপদ ও আনন্দময় ঈদ উদযাপন করুন – এটাই আমাদের প্রত্যাশা।

মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের (এমসিবি) ঈদ বিষয়ক নির্দেশিকা

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন