চাঁপাইনবাবগঞ্জে নতুন করে চিকিৎসক,স্বাস্থ্যকর্মী,পুলিশসহ আরও ৫ জনের করোনা শনাক্ত

76

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে গত মঙ্গলবার(১৯’মে) নতুন করে আরও ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলাল মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ জন। শনাক্ত সকলেই ‘উপসর্গহীন’। তবে এর মধ্যে দু’জন সূস্থ ছাড়পত্র পেয়েছেন। এছাড়া শনাক্তের ১৫ দিন পূর্ণ হওয়ায় ৯ জন,১৪দিন পূর্ণ হওয়ায় ৩ জন ও ১৩ দিন পূর্ণ হওয়ায় ১ জন সহ ১৩ জন সূস্থের পথে রয়েছেন। গাইডলাইন অনুযায়ী উপসর্গবিহীন রোগিরা ১৪ দিন পর সূস্থ বলে বিবেচিত হবে। তবে তাদের আরও ১ সপ্তাহ কোয়ারান্টাইনে থাকতে হবে ও ১টি টেষ্ট করিয়ে নিতে হবে।
বুধবার(২০’মে) সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, মঙ্গলবার শনাক্ত ৫ জনের একজন সদর হাসপাতালের চিকিৎসক (ইএমও-ইমার্জেন্সি মেডিক্যাল অফিসার)। নারী ওই চিকিৎসক রাজশাহী থেকে যাতায়াত করেন। বর্তমানে তিনি রাজশাহীতে বাড়িতে কোয়ারান্টাইনে রয়েছেন। জেলায় এই প্রথম কোন চিকিৎসক সংক্রমিত হলেন। এছাড়া মঙ্গলবার গোমস্তাপুর উপজেলার রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রে কর্তব্যরত দু’জন পুলিশ কনেষ্টেবল শনাক্ত হয়েছেন। জেলায় এই প্রথম পুলিশ সদস্য শনাক্ত হলেন। গোমস্তাপুরে একই দিন একজন স্বাস্থ্যকর্মীও শনাক্ত হয়েছেন। নাচোলে শনাক্ত হয়েছেন একজন রাজমিস্ত্রী।
সিভিল সার্জন আরও জানান, গত মঙ্গলবার সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে গত সোমবার(১৮’মে) শনাক্ত দুজন উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার ভর্তি হয়েছেন। হাসপাতালের আইসোলেশনে থাকা এই দুজন সহ জেলায় শনাক্ত সকেলই ভাল আছেন। সিভিল সার্জন বলেন, শনাক্তের ১৪ দিন পূর্ণ হওয়াদের টেষ্ট করানোর উদ্যোগ নেয়া হয়েছে। ফলাফল নেগেটিভ হলে তাদের সূস্থ ঘোষণা করা হবে।
তিনি বলেন, বুধবার বিকেল পর্যন্ত জেলা থেকে ১ হাজার ৫৩৫টি নমূনা পরীক্ষায় পাঠানো হয়েছে। ফল পাওয়া গেছে ১ হাজার ১০০টি।ফল আসেনি ৪৩৫টি। প্রাপ্ত ফলে নেগেটিভ হয়েছেন ১০৫২ জন ও পজিটিভ হয়েছেন ৪২ জন।
বুধবার বিকেল পর্যন্ত ফলাফলে পর জেলার সদর উপজেলায় ২৪(এর মধ্যে ২ জন সূস্থ), নাচোলে ৭,গোমস্তাপুরে ৬, ভোলাহাটে ৩ ও শিবগঞ্জ উপজেলায় ২ জন শনাক্ত হলেন।
বুধবার জেলা প্রশাসক এজেডএম নূরুল হক জানান,জেলায় হোম কোয়ারান্টাইনে ৩ হাজার ৭৭১,প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে ৪ ও আইসোলেশনে ২ জন রয়েছেন। ###