ভারতে ৩১ মে পর্যন্ত লকডাউন বাড়ল

39
gb
5

জিবিনিউজ 24 ডেস্ক //

করোনা সংক্রমণের প্রকোপ বেড়ে যাওয়ায় ভারতের কেন্দ্রীয় সরকার আরও ১৪ দিন লকডাউন বাড়াল। রোববার (১৭ মে) সন্ধ্যায় সরকারি এক বিজ্ঞপ্তি ৩১ মে পর্যন্ত লকডাউন বাড়ানোর ঘোষণা দেয়া হয়।

এদিকে চতুর্থ দফা এ লকডাউনের নতুন গাইডলাইন নিয়ে রাতে দিল্লিতে ক্যাবিনেট সচিবের নেতৃত্বে জরুরি বৈঠক ডাকা হয়েছে। এ নিয়ে ভারত সরকার চার দফায় মোট ৬৮ দিনের লকডাউন পালন করতে চলেছে।

ভারতের করোনা পরিস্থিতি দফায় দফায় লকডাউন দিয়েও নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না । বরং সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা করোনার উৎপত্তিস্থল চীনকেও ছাড়িয়ে গেছে।

করোনা পরিস্থিতির আন্তর্জতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী রোববার ভারতে লকডাউনের ৫৪তম দিনে এসে কোভিড নাইন্টিনে আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ছাড়িয়েছে। একই সঙ্গে মৃতের সংখ্যাও প্রায় ছুঁয়ে ফেলেছে তিন হাজারের অঙ্ক। বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ৯২৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে আরও ২৭৯ জন। মোট মারা গেছেন ২ হাজার ৮৭২ জন। সুস্থ হয়েছেন ৩৪ হাজার ২২৪ জন।

এ মুহূর্তে চিকিৎসাধীন আছেন ৫৩ হাজার ৮৩১ জন করোনা রোগী। এছাড়া ভারতে এখন পর্যন্ত করোনা টেস্ট করা হয়েছে মোট ২২ লাখ ২৭ হাজার ৬৪২ জনের।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন