লন্ডনে আবারো বৃদ্ধি পেলো কনজেশন চার্জ

122
gb
4

সেন্ট্রাল লন্ডনে আবারো বৃদ্ধি পেলো কনজেশন চার্জ। করোনাভাইরাসের কারনে বন্ধ থাকা কনজেশন চার্জ আবারো চালু হচ্ছে সোমবার থেকে। আর কনজেশন চার্জ ১১.৫০ পাউন্ড থেকে ১৫ পাউন্ড বৃদ্ধি পেয়ে তা কার্যকর হবে জুন থেকে।

লন্ডন মেয়র সাদিক খান বলেছেন, এটি অস্থায়ীভাবে বৃদ্ধি করা হয়েছে যাতে জনগন গাড়ীতে করে লন্ডনে প্রবেশ না করে হেঁটে কিংবা সাইকেলে করে কর্মস্থলে যায়। তিনি পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার না করতে কর্মজীবি মানুষদের উৎসাহিত করছেন।

এদিকে কনজেনশন চার্জ এখন থেকে ৭দিনই করা হবে। একই সাথে সময়ও বৃদ্ধি করা হয়েছে। এখন সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত। তবে এনএইচএস কর্মীদের পাশাপাশি কেয়ার হোম কর্মীদের এই চার্জের আওতামুক্ত রাখা হয়েছে।

এই ঘোষণা এমন সময় আসলো যখন ব্রিটিশ সরকার লন্ডন মেয়রকে টিএফএল খাতের উন্নয়নে ১.৬ বিলিয়ন পাউন্ড অনুদান প্রদান করেছেন। এনিয়ে সাধারণ মানুষদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃস্টি হয়েছে।

সরকার এই অর্থ প্রদান করেছে আগামী সেপ্টেম্বর পর্যন্ত টিউব ও বাস সেবাখাতের জরুরী সেবাগুলো যাতে অব্যাহত রাখে টিএফএল।

তবে প্রধানমন্ত্রীর অফিস এই চার্জবৃদ্ধি আপাতত দৃস্টিতে মৌন সম্মতি দিয়ে বলেছে, এটি শুধু লন্ডনের একটি ছোট্ট অঞ্চলের জন্য প্রয়োজ্য। এর ফলে লন্ডনে বায়ু দুষণ কমে আসবে।

এদিকে টিএফএল বলছে, সাধারণ মানুষদের হাঁটা চলা ও সাইকেলিংয়ের জন্য আরো কিছু রাস্তা তৈরি করা হবে। কিছু রাস্তা কেবলমাত্র হাঁটাচলা ও সাইক্লিংয়ের জন্য রূপান্তরিত করা হবে।
লন্ডন মেয়র সাদিক খান সাধারণ মানুষকে সর্তক করে বলেছেন শেষ অবলম্বন হিসেবে গণপরিবহন ব্যবহার করুন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন