প্রবাসী শামিম রবের পরিবারের পক্ষ থেকে হবিগঞ্জে ১ হাজার পরিবারের মধ্যে ত্রান বিতরন

সিনিয়র  রিপোর্টার ইব্রাহিম খলিল  লন্ডন ||

ব্রিটিশ বাংলাদেশী একটি পরিবারের উদ্যোগে বাংলাদেশে হবিগঞ্জ এলাকার প্রায় ১ হাজার পরিবারের মধ্যে ত্রান সামগ্রি বিতারন করা হয়েছে। করোনা ভাইরাসের এই মহামারিতে লক ডাউনে থাকা সহায় সম্ভবলহীন, কাজহীন দরিদ্র মানুষের বাড়ি বাড়ি পৌছে দেওয়া হয়েছে এসব ত্রান। ত্রান সামগ্রির মধ্যে ছিলো চাল, ডাল, পিয়াজ, মরিচ, তেল, খেজুরসহ নিত্য প্রয়োজনীয় প্রায় ১৪টি আইটেম।

পবিত্র মাহে রামাদানে যাতে এসব অসহায় মানুষ তাদের ইফতার ও সেহরি করতে পারেন সে বিষয়টি মাথা রেখে ফুড প্যাকে যতেষ্ট খাবার সরবরাহ করা হয়। অনেকের বাড়িতে রাতের আধারে এসব খাদ্য সামগ্রি পৌছে দেওয়া হয়েছে।
হবিগঞ্জ জেলার নবীগঞ্জ শহর, বাহুবল এবং নবীগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামের মানুষ এসব ত্রান সামগ্রি গ্রহন করেন।
লন্ডন প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী শামিম আব্দুর রব ও তার ভাই-বোন মিলে এসব ত্রান সামগ্রির জন্য আর্থিক সহায়তা প্রদান করেন। তারা হলেন, সুমন আব্দুর রব, সুহেনা আব্দুর রব, রোশনা আব্দুর রব, রুহেনা আব্দুর রব।
বাংলাদেশে ত্রান বিতরন কার্যক্রমে সহায়তা করেন, মুহাম্মদ ওয়াসিম চৌধুরী, কামরুল হাসান কায়েছ চৌধুরী, শাহ তফজ্জুল,  শাহ উজ্জল, নবী চৌধুরী ও নুরুল হক।
বিপদ ও মহামারির এই সময়ে ত্রান পেয়ে অসহায় মানুষজন আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করেছেন। তারা এই মহতি কাজের জন্য শামিম রবের পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান।
প্রবাসী শামিম রব বলেন, অসহায় মানুষের পাশে দাড়াতে পেরে তিনি অত্যন্ত খুশি। এই মহতি কাজ ভবিষ্যতেও অব্যাহত থাকবে। তিনি সকলের কাছে তার পরিবারের পক্ষ থেকে দোয়া কামনা করেন। যারা বাংলাদেশে ত্রান কার্যক্রমে সহায়তা করেছেন তাদের প্রতিও তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।