মৌলভীবাজার জেলার বড়লেখার সাবেক সাংসদ মু‌ক্তি‌যোদ্ধা সিরাজুল ইসলাম আর নেই

85
gb
1

মৌলভীবাজার প্রতিনিধি॥ মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনের সাবেক সাংসদ সদস্য মুক্তিযাদ্ধা সিরাজুল ইসলাম আর নেই। শনিবার আমেরিকার সময় সন্ধ্যা ৫টা ৪০ মিনিটে স্থানীয় একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ৪ মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। রবিবার সকাল ১০টায় সিরাজুল ইসলামের ছেলে আনিসুল ইসলাম তাঁর বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বাবা দীর্ঘদিন থেকে শ্বাসকষ্টে ভুগছিলেন। গতরাত বাংলাদেশ সময় সাড়ে এগোরাটায় আমার সাথে ফোনে কথা হয়েছে। কিছুক্ষণ পর হঠাৎ অসুস্থবোধ করে মাটিতে পড়ে যান। পরে পরিবারের সদস্যরা তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানে নেওয়ার পর চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।
তিনি আরও জানান, বাবার জানাজার সময় এখনো নির্ধারণ হয়নি। নির্ধারণ হলে জানিয়ে দেওয়া হবে। আর লাশ দেশে আনার চেষ্টা চলছে।
এদিকে মুক্তিযাদ্ধা সিরাজুল ইসলামের মৃত্যুতে তাৎক্ষিণকভাবে গভীর শোক ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন অনেকে। মৌলভীবাজার জেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা আজিজুর রহমান গভীর শোক ও দু:খ প্রকাশ বলেন, সিরাজুল ইসলামের মতো জনপ্রিয় রাজনীতিবিদ বড়লেখার মাটিতে আর জন্ম নেবেন না। তিনি আক্ষিরক অর্থেই একজন হাকালুকি পারের মাটি ও মানুষের জননেতা ছিলেন। তিন তাঁর সন্তানদের আর্থিক সম্পদ না রেখে গেলে ও ব্যক্তি সিরাজুল ইসলাম বড়লেখার রাজনীতির একটি প্রতিষ্ঠান। ইতিহাস একদিন তাঁকে যথার্থ মূল্যায়ন করবে। বিনয়ী, বিচক্ষণ, বাগ্মী এ নেতাকে বড়লেখার মানুষ বহুকাল মনে রাখবে।
তাঁর মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি, সাবেক প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপি নেতা এড,এবাদুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ সিরাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আনোয়ার উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হামিদুর রহমান শিপলু, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, মৌলভীবাজার জেলা বিএনপির উপদেষ্টা ও কাতার বিএনপির সাধারণ স¤পাদক শরীফুল হক সাজু প্রমুখ।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন