যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ১৩২০ জনের মৃত্যু

85
gb
5

জিবিনিউজ 24 ডেস্ক //

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে শুক্রবার ২৯ হাজার মানুষের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১০৯৪ জনের। জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্যমতে এটিই দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়ে পড়ার পর সর্বোচ্চ আক্রান্ত ও মৃতের সংখ্যা।

অবশ্য ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুসারে গেল ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১৩২০। আর আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৮৮।

এর আগে গেল বুধবার দেশটিতে সর্বোচ্চ ৯৪৬ জন মারা গিয়েছিল। সেটাকে পেছনে ফেলে গেল শুক্রবার সেখানে মৃত্যুবরণ করেছে সহস্রাধিক লোক। মোট মৃতের সংখ্যা ৭ হাজার ৭৭ জন ছাড়িয়েছে। স্বপ্নের দেশ, বহুল কাঙ্খিত দেশ যুক্তরাষ্ট্র ধীরে ধীরে মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ৯৬৫। বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৯৭ হাজার ৮১০ জন। মৃতের সংখ্যা ৫৯ হাজার ১৪০ জন। সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ২৮ হাজার ৪০৫ জন।

প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের উৎপত্তি হয়। এখন পর্যন্ত এই ভাইরাসের প্রতিষেধক তৈরি করা যায়নি।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন