দেশে করোনায় আক্রান্ত বেড়ে ৪৯, সুস্থ ১৯

67
gb
5

দেশে মহামারি করোনাভাইরাসে আরও একজন আক্রান্ত হয়েছেন। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৯। এছাড়া আক্রান্তদের মধ্যে ১৯ জন সুস্থ হয়েছেন। আর করোনায় দেশে মারা গেছেন পাঁচ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৫ জন।

সোমবার (৩০ মার্চ) বেলা সোয়া ১২টায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আমরা ১৫৩ জনের নমুনা পরীক্ষা করেছি। এর মধ্যে একজনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩৩৮ জনের।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, আমি আবারও অনুরোধ করছি জনসাধারণের প্রতি আপনারা ঘর থেকে বের হবেন না। আমাদের নির্দেশিত পথে চলুন। ঘরে থাকুন।

আইইডিসিআর পরিচালক বলেন, করোনার লক্ষণ উপসর্গ দেখা গেলে হটলাইনে আমাদের সঙ্গে যোগাযোগ করুন। হাসপাতালে যাওয়ার প্রয়োজন নেই। হটলাইনে যোগাযোগ করলে আমাদের কর্মীরা গিয়ে নমুনা সংগ্রহ করবেন। প্রয়োজনে জেলা হটলাইন নাম্বারেও যোগাযোগ করুন। আমরা যত দ্রুত সম্ভব নমুন পরীক্ষা করে ফলাফল জানিয়ে দিবো।

এসময় তিনি ষাটোর্ধ্বদের একটি ঘরের ভেতর থাকার অনুরোধ করেন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন