দুঃসময় থেকে মুক্তি চেয়ে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা গানে কথায়

39
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

‘মাবুদ তোমার কাছে করজোড়ে করি প্রার্থনা/এমন কঠিন বিপদ‌ তুমি আর কাউকে দিওনা/ দুনিয়াজুড়ে বিলাপ চলছে লাশের পরে লাশ /আমাদেরই অবুঝ ভুলে এমন করুন সর্বনাশ।/ তুমি চাইলে এক নিমিষেই দূর হবে সব মুসিবত/আর্জি সবার সবিনয়ে চাইছি তোমার রহমত।’

সাংবাদিক মিজান মালিকের কথায় এমন আকুল প্রার্থনার গানটা গানটি গেয়েছেন শিল্পী খালেদ মুন্না ও প্রীতম। সঙ্গীত পরিচালনা করেছেন জাহিদ বাসার পংকজ।

বিশ্বতরীর যাত্রীরা আজ মহা দুর্যোগে আছেন। করোনা কেড়ে নিচ্ছে হাজার হাজার মানুষের জীবন। পুরো বিশ্বের মানুষ আজ বড় অসহায়। কান্নার ঢেউ আছড়ে পডছে বাংলাদেশেও।

এই দম বন্ধ করা মন খারাপের সময়ে আমরা সবাই নিষ্কৃতি চাই মহান প্রভুর কাছে। তিনি যেনো বিপদ থেকে আমাদের রক্ষা করেন।‌ সেই প্রার্থনা করেছেন গানের কথায়।

সাংবাদিক মিজান মালিকের একটা কবিতা থেকে গানটি তৈরি করা হয়। সঙ্গীত শিল্পী খালেদ মুন্না ও প্রীতম দরদ দিয়ে গানটি করেছেন। অন্তর দিয়ে গানের সঙ্গীত করেছেন জাহিদ বাসার পঙ্কজ। গানে কন্ঠ দেবার সময় অঝরো চোখের পানি ফেলেছেন শিল্পী ও সঙ্গীত পরিচালক। গানের লেখক গীতিকবি মিজান মালিক বলেন, আমি নিজেও চোখের পানি ধরে রাখতে পারিনি ‌। চোখের ভাঁজে জমে আছে উৎকণ্ঠার ঘাম। আমি মরে গেলেও যেনো আমাদের বংশধর ও পরবর্তী প্রজন্ম মহান আল্লাহর রহমত নিয়ে দুনিয়ায় থাকে।‌

পুরো বিশ্বের মানুষ যেনো এই দুর্বিসহ দম বন্ধ করা অবস্থা থেকে মুক্তি পায়, আল্লাহ যেনো বিপদ তুলে নেন। সেই প্রার্থনা, সেই করুন আবেদন করেছি আমরা।

তিনি বলেন, বিশ্বের ধনী দেশ ইটালির প্রধানমন্ত্রীও অসহায় হয়ে আর্তনাদ করে বলেছেন,”আমরা মহামারীর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছি। আমরা শারীরিক ও মানসিকভাবে মারা গেছি আর কী করতে হবে তা আমরা জানি না।পৃথিবীর সমস্ত সমাধান শেষ হয়ে গেছে। একমাত্র সমাধান আকাশের কাছে।

ম আকাশ বলতে উপর ওয়ালার কথা, মহান সৃষ্টিকর্তার কথা স্মরণ করিয়ে দিয়েছেন জানিয়ে মিজান মালিক বললেন, আমরা এই কঠিন অবস্থায় পড়তে চাই না। আল্লাহ আমাদের সবাইকে ভালো রাখুন। বিপদ তুলে নিন দেশের ওপর থেকে।

মহামারী করোনার করুন পরিনতি থেকে নিস্কৃতি চেয়ে গানের বিষয়ে শিল্পী ও গানটির সুরকার খালেদ মুন্না বলেন, শ্রদ্ধেয় কবি,গীতিকার ও রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত সাংবাদিক মিজান মালিক ভাইয়ের লেখা কথা ও জাহিদ বাসার পংকজ এর সংগীত পরিচালনায় গানটির মাধ্যমে আর্জি তুলে ধরেছি। প্রার্থনার গানে আমার সহশিল্পী ছিলেন ছোট বোন প্রীতম।ধন্যবাদ মিজান মালিক ভাইকে। আমি তার লেখা ও বোধের ভক্ত হয়ে গেলাম।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন