চীনকে নিয়ে বাংলা ভাষায় লেখা সাতজন বই লেখকদের সম্মাননা দিয়েছে চায়না মিডিয়া গ্রুপ

সৈয়দ নাজমুল হাসান, ঢাকা || গতকাল বাংলা একাডেমীর আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে চীনের সর্ববৃহৎ জাতীয় গণমাধ্যম চায়না মিডিয়া গ্রুপ এবং বাংলাভিশনের যৌথ উদ্যোগে বাংলা ভাষায় প্রকাশিত চীন সম্পর্কিত বইগুলো নিয়ে একটি আলোচনার আয়োজন করে । অনুষ্ঠানে চীনকে নিয়ে বাংলা ভাষায় লেখা সাতজন বই লেখকদের সম্মাননা দেওয়া হয়। এর আগে বাংলা ভাষায় প্রকাশিত চীন সম্পর্কিত [...]
1
gb

সৈয়দ নাজমুল হাসান, ঢাকা ||

গতকাল বাংলা একাডেমীর আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে চীনের সর্ববৃহৎ জাতীয় গণমাধ্যম চায়না মিডিয়া গ্রুপ এবং বাংলাভিশনের যৌথ উদ্যোগে বাংলা ভাষায় প্রকাশিত চীন সম্পর্কিত বইগুলো নিয়ে একটি আলোচনার আয়োজন করে । অনুষ্ঠানে চীনকে নিয়ে বাংলা ভাষায় লেখা সাতজন বই লেখকদের সম্মাননা দেওয়া হয়।

এর আগে বাংলা ভাষায় প্রকাশিত চীন সম্পর্কিত বইগুলো নিয়ে একটি আলোচনা করা হয়। এতে অংশ নেন সিএমজি’র বাংলা বিভাগের প্রধান ইউ কুয়াং ইউয়ে আনন্দী, চীন বাংলা মৈত্রী কেন্দ্রের সভাপতি দেলোয়ার হুসাইন, কবি তারেক সুজাত, সাংবাদিক শান্তা মারিয়া শান্তা প্রমুখ। আলোচনায় লেখকরা বলেন,  চীন বাংলাদেশের সবচেয়ে ভাল বন্ধু দেশ। চীন সম্পর্কিত বাংলা ভাষায় বিভিন্ন ধরনের বই বিভিন্ন সময় প্রকাশিত হয়েছে। চীনের সমাজ- সংস্কৃতি, অর্থনীতিসহ বিভিন্ন বিষয় সম্পর্কে  আমাদেরকে আরো বেশী তথ্য নির্ভর হতে হবে এবং বেশী বেশী বই লিখতে হবে।

ইতিমধ্যে বাংলা ভাষায় চীন সম্পর্কিত  বিভিন্ন ধরনের বই প্রকাশিত হয়েছে। এই প্রথম চীনকে নিয়ে বাংলা ভাষায় লেখা সাতজন বই লেখক সম্মাননা পেলেন। লেখকদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন চীনা দূতাবাসের কাউন্সেলর মি. ঝা মিং উই, সিএমজি’র বাংলা বিভাগের প্রধান ইউ কুয়াং ইউয়ে আনন্দী, অমর একুশে বইমেলার সদস্য সচিব ড. জালাল আহমেদ, বাংলাভিশনের অনুষ্ঠান প্রধান তারেক আখন্দ। সম্মাননাপ্রাপ্তরা হলেন- চীন বাংলা মৈত্রী কেন্দ্রের সভাপতি দেলোয়ার হুসাইন, কবি তারেক সুজাত, ডিক্যাবের সদস্য ইমরুল কায়েস, সাংবাদিক শান্তা মারিয়া প্রমুখ।

অনুষ্ঠান শেষে চায়না মিডিয়া গ্রুপের পক্ষ  থেকে  লেখক ও আমন্ত্রিত সকল অতিথিদেরকে মূল্যবান বই উপহার দেওয়া হয়।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন