চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জে পদ্মা’র চর থেকে বিশালাকৃতি ভারতীয় হরিন উদ্ধার, বিজিবি জানিয়েছে ‘নীল গাই’

45
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী ঠুঠাপাড়া গ্রাম সংলগ্ন পদ্মা নদীর চরে কাদায় আটকে পড়া বিশালাকৃতির একটি ভারতীয় হরিন উদ্ধার করেছে স্থানীয়রা। তবে চাঁপাইনবাবগঞ্জে ৫৩’বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মাহবুবুর রহমান খান শুক্রবার(২১’ফেব্রæয়ারী) রাত ৯টার দিকে জানান,চাঁপাইনবাবগঞ্জের মাসুদপুর সীমান্তে একটি স্ত্রী প্রজাতির বন্য নীল গাই উদ্ধার করেছে বিজিবি।
এর আগে শুক্রবার সকাল ১০টার দিকে চরে ঘাষ কাটতে গেলে স্থানীয়রা হরিনটিকে চরের কাদায় আটকে থাকতে দেখে সংশ্লিষ্ট ইউপি ৮নং ওয়ার্ড সদস্য সমিরিুদ্দিনকে খবর দেয়। খবর পেয়ে তিনি লোকজন ও দড়ি নিয়ে ঘটনাস্থলে পৌঁছে হরিনটি উদ্ধার করে বিভিন্ন স্থানে খবর দেন।
খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ৫৩’বিজিবি ব্যাটালিয়নের মাসুদপুর সীমান্ত চৌকি কমান্ডার নায়েব সুবেদার আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একটি বিজিবি’র একটি দল ঘটনাস্থলে যান। দুপুরে তারা ব্যাটালিয়ন অধিনায়কের নির্দেশে হরিনটিকে চাঁপাইনবাবগঞ্জে ব্যাটালিয়ন সদরে নিয়ে যান।
ইউপি সদস্য সমিরিুদ্দিন জানান, প্রায় ৮০ থেকে ১০০ কেজি ওজনের মাদি হরিনটির রং কটা লাল। সীমান্তে পদ্মা নদীর ওপারে ভারতে হালকা জঙ্গল রয়েছে। তবে সেখানে হরিন থাকার খবর তারা শোনেননি। ধারণা করা হচ্ছে বন্যার সময় হরিনটি উজানে ভারতের কোন স্থান থেকে ভেসে এসে ওই জঙ্গলে আশ্রয় নেয়। ঘাস খেতে সেটি প্রায়ই নদী পেরিয়ে বাংলাদেশে চলে আসলেও সেটি আগে ধরা যায়নি।
সমিরিুদ্দিন বলেন, বিজিবি তাকে জানিয়েছে হরিনটি চিড়িয়াখানা বা যথাযথ স্থানে পাঠানো হবে। চার দাঁত বিশিষ্ট হরিনটি কোন প্রজাতির সে সম্পর্কে তিনি কিছু বলতে পারেননি। #####

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন