ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ

জিবি নিউজ 24 ডেস্ক //

পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইউক্রেনের প্রধানমন্ত্রী ওলেকসি হনচারুক। শুক্রবার (১৭ জানুয়ারি) দেশটির প্রেসিডেন্টের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। ধারণা করা হচ্ছে, গত মাসে একটি অডিও ক্লিপ ফাঁস হওয়ার ঘটনায় প্রেসিডেন্টের সঙ্গে বিরোধের জের ধরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ওলেকসি পদত্যাগের বিষয়টি জানিয়েছেন।খবর ডয়েচে ভেলের।

জানা গেছে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কিকে নিয়ে প্রধানমন্ত্রী ওলেকসি হঞ্চারুকের সমালোচনার একটি অডিও ফাঁস হয়েছে। ওই ঘটনায় পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন হঞ্চারুক। তিনি বলেন, প্রেসিডেন্টের প্রতি আমাদের শ্রদ্ধা ও বিশ্বাস সম্পর্কে যেকোনো ধরনের সন্দেহ দূর করতে আমি পদত্যাগপত্র লিখেছি এবং এটি প্রেসিডেন্টের কাছে হস্তান্তর করেছি।

এদিকে, ইউক্রেনের বিমান বিধ্বস্তের ঘটনায় পাঁচটি দেশ জোট হয়ে ইরানের কাছে জবাব চেয়েছে। বৃহস্পতিবার লন্ডনে কানাডার দূতাবাসে একজোট হয়েছিলেন কানাডা, ইউক্রেন, সুইডেন, আফগানিস্তান এবং যুক্তরাজ্যের প্রতিনিধিরা। নিহত যাত্রীদের প্রতি শোক প্রস্তাব জানিয়ে তারা একটি বৈঠক করেন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন