প্রিয়াঙ্কা লড়ছেন, বলছেন কংগ্রেস ক্ষমতায় এলেই এনআরসি বাতিল

34
gb

জিবিনিউজ 24 ডেস্ক//

কংগ্রেস সরকার ক্ষমতায় এলে বাতিল করা হবে নাগরিক সংশোধনী আইন (সিএএ) এবং নাগরিকপুঞ্জী (এনআরসি)। শুক্রবার উত্তরপ্রদেশের বারাণসীতে এ কথা জানান কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।

বারাণসীর সাংসদ বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার প্রধানমন্ত্রীর নির্বাচনী কেন্দ্রে দাঁড়িয়েই এই হুংকার দিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা।

দেশ জুড়ে এনআরসি এবং সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতার মধ্যেই এদিন বারাণসীতে পৌঁছান প্রিয়াঙ্কা। এদিন দিল্লি থেকে বিশেষ চাটার্ড বিমানে উত্তরপ্রদেশের লাল বাহাদুর শাস্ত্রী বিমানবন্দরে পোঁছান তিনি। সেখান থেকে সড়ক পথে বারাণসীতে যান তিনি।ওই বারাণসীতে এনআরসি এবং সিএএ নিয়ে স্থানীয়দের বিক্ষোভে এদিন সামিল হতেই প্রিয়াঙ্কা গান্ধী সেখানে পৌঁছান।

বিমানবন্দর থেকে উত্তরপ্রদেশের একাধিক কংগ্রেস নেতা এদিন প্রিয়াঙ্কা গান্ধীকে নিয়ে বারাণসীর উদ্দেশ্যে রওনা দেন।

বিক্ষোভরত মানুষের সামনেই কংগ্রেস নেত্রী বলেন, কেন্দ্রে কংগ্রেস সরকার ক্ষমতায় এলেই বাতিল করা হবে সিএএ এবং এনআরসি। পাশাপাশি বর্তমান কংগ্রেস শাসিত রাজ্যগুলিতে এনআরসি এবং সংশোধিত নাগরিকত্ব আইন লাঘু করা হবেনা বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত বছর ডিসেম্বর মাসে সংসদের উভয় কক্ষে পাশ হয় সংশোধিত নাগরিকত্ব বিল। তারপর থেকেই দেশের প্রতিটি প্রান্তে চলছে লাগাতার প্রতিবাদ ও বিক্ষোভ। এই বিক্ষোভ চলাকালীন উত্তরপ্রদেশ পুলিশ গ্রেফতার করে প্রাক্তন আইপিএস কর্তাকে। ওই ঘটনার কয়েকদিনের মধ্যে গ্রেফতার হওয়া ওই আইপিএস কর্তার বাড়িতে যান প্রিয়াঙ্কা গান্ধী। এমনকি ওই আইপিএস কর্তার বাড়িতে যাওয়ার পথে উত্তরপ্রদেশ পুলিশ পথ আটকায় প্রিয়াঙ্কার। ওই ঘটনা নিয়েও উত্তরপ্রদেশ পুলিশ ও সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন তিনি। এবার খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী কেন্দ্রে দাঁড়িয়ে হুংকার ছাড়লেন প্রিয়াঙ্কা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More