গ্রুপ সেরা হয়ে নকআউট পর্বে লিভারপুল

জিবি নিউজ ২৪ ডেস্ক//

সালসবুর্ককে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠল লিভারপুল। প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে ‘ই’ গ্রুপের ম্যাচটি ২-০ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হলো দলটি।

প্রথমার্ধে গোল না পেয়ে প্রতিপক্ষের ওপর প্রচণ্ড চাপ বাড়ানো লিভারপুলের গোলের অপেক্ষা শেষ হয় ৫৭ মিনিটে। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে আরো সামনে এগিয়ে ছোট ডি-বক্সের মুখে দারুণ এক ক্রস বাড়ান মানে। আর লাফিয়ে নেওয়া হেডে ঠিকানা খুঁজে নেন অরক্ষিত মিডফিল্ডার নাবি কেইতা।

পরের মিনিটে অসাধারণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। পাল্টা আক্রমণে অফসাইডের ফাঁদ ভেঙে সতীর্থের বাড়ানো বল ধরে ছুটে আসা গোলরক্ষককে ফাঁকি দিয়ে দুরুহ কোণ থেকে গোলটি করেন তিনি। ২০ গজ দূর থেকে নেওয়া শটে বল প্রথম পোস্ট ঘেঁষে গিয়ে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়।

ম্যাচের শুরু থেকে প্রায় সমানতালে আক্রমণ করে যাওয়া স্বাগতিকরা দুই গোল খেয়ে যেন খেই হারিয়ে ফেলে। বাকি সময় তাদের ওপর একচেটিয়া চাপ ধরে রাখে লিভারপুল। বেশ কয়েকটি ভালো সুযোগও তৈরি করেছিল তারা, কিন্তু ব্যবধান আর বাড়েনি।

দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে আসর শেষ করল অস্ট্রিয়ার দল সালসবুর্ক। তলানির দল হেঙ্কের পয়েন্ট ১।

একই সময়ে শুরু হওয়া গ্রুপের আরেক ম্যাচে বেলজিয়ামের ক্লাব হেঙ্ককে ৪-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় উঠেছে নাপোলি। ইতালিয়ান ক্লাবটির পক্ষে হ্যাটট্রিক করেছেন পোলিশ ফরোয়ার্ড আর্কাদিউশ মিলিক, আরেক গোলদাতা ড্রিস মের্টেন্স।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন