চাঞ্চল্যকর মামলা তদারকি করতে মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী নির্দেশ

মো:নাসির, জিবি নিউজ ২৪

চাঞ্চল্যকর মামলাগুলো নিবিড় তদারকি করতে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। পাশাপাশি বিচার শেষ না হওয়া পর্যন্ত মামলাগুলো মনিটর করার ওপরও গুরুত্বারোপ করেন তিনি।

রোববার (৮ ডিসেম্বর) পুলিশ হেডকোয়ার্টারের সম্মেলন কক্ষে দিনব্যাপী পুলিশ হেডকোয়ার্টার্স কোয়ার্টারলি কনফারেন্সে অপরাধ পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশনা দেন।

আইজিপি বলেন, থানাকে জনগণের আস্থায় পরিণত করার লক্ষ্যে আমরা কাজ করছি। থানায় আসা জনগণের সঙ্গে ভালো আচরণ করতে হবে। তাদের সেবা নিশ্চিত করে পুলিশ সম্পর্কে জনগণের মাঝে ইতিবাচক ধারণা তৈরি করতে হবে। পুলিশের কাজে জনগণকে সম্পৃক্ত করতে হবে।

আইজিপি বলেন, মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছি। মাদকের সঙ্গে কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে, তিনি যেই হন না কেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে মাদকের অভিযোগ প্রমাণিত হলে কোনো ছাড় দেয়া হবে না।

আইজিপি আরও বলেন, বর্তমানে দেশে জঙ্গি তৎপরতা নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গিবাদ প্রতিরোধে পুলিশের বিশেষায়িত ইউনিটসহ অন্যান্য ইউনিটকে সমন্বিতভাবে কাজ করতে হবে। জঙ্গিদের কার্যক্রম এবং তাদের অবস্থান সম্পর্কে গোয়েন্দা নজরদারি বাড়াতে হবে।

সভায় বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহীর প্রিন্সিপাল মোহাম্মদ নাজিবুর রহমান, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজি (এঅ্যান্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, এন্টিটেররিজম ইউনিটের প্রধান মোহাম্মদ আবুল কাশেম, রেলওয়ে রেঞ্জের অতিরিক্ত আইজি মো. মহসিন হোসেন, ইন্ডাষ্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজি আবদুস সালাম, ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম, সব রেঞ্জের ডিআইজি, মেট্রোপলিটনের কমিশনার ও জেলার পুলিশ সুপারসহ পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন