প্রকাশ্যে নাজেহাল ডোনাল্ড ট্রাম্প

77
gb

মো:নাসির, জিবি নিউজ ২৪

ক্ষমতা গ্রহণের পর এবার সবচেয়ে বড় বিপদে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার তিন বছরের প্রেসিডেন্টের মেয়াদকালে এতে বড় চ্যালেঞ্জের মুখে আগে পড়েননি। তার বিরুদ্ধে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ যে তদন্ত করছে প্রকাশ্যে তার শুনানি শুরু হয়েছে। রাজনৈতিক ফায়দার জন্য ইউক্রেনের ওপর চাপ প্রয়োগের দায়ে তার বিরুদ্ধে এই অভিশংসন তদন্ত।

যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর খবরে জানানো হয়েছে, স্থানীয় সময় বুধবার এই তদন্ত শুরু হয়েছে। শুনানি সরাসরি সম্প্রচার করছে বিভিন্ন টেলিভিশন চ্যানেল। নানারকম গোপন প্রক্রিয়া শেষে বিরোধী ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদ ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্তের শুনানি শুরু করলো।                                                    এভাবে কয়েক সপ্তাহ ধরে চলবে এই শুনানি। ২৫ জুলাইয় এক ফোনালাপে ডেমোক্র্যাট দলীয় সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও তার ছেলে হান্টারের বিরুদ্ধে তদন্তের জন্য ইউক্রেনের প্রেসিডেন্টকে বারবার অনুরোধ করেন ট্রাম্প। বিষয়টি প্রকাশ্যে আসার পর অভিশংসন প্রক্রিয়া শুরু হয়।

ট্রাম্প আত্মপক্ষ সমর্থন করে বেশ দম্ভ করে বলেছেন, মার্কিন কংগ্রেস তার বিরুদ্ধে নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ যে অভিশংসন তদন্ত শুরু করেছে তা অসাধু এবং বেআইনি। ট্রাম্প দাবি করেছেন, তিনি এমন কিছুই করেননি। এ নিয়ে চিন্তা করছেন না বলেও জানিয়েছেন তিনি। তবে জগণের মাঝে পড়েছে বিরূপ প্রভাব। ট্রাম্পের সমর্থকরাও আছেন বিপদে। তাদের নেতার এমন নাজেহাল অবস্থায় তারাও বিরুক্ত।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More