ভোক্তার লিখিত অভিযোগ নিষ্পতি চাঁপাইনবাবগঞ্জে ভোক্তা অধিকার আইনে ক্লিনিককে জরিমানা

82
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে শহরের একটি ক্লিনিককে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়। বৃহস্পতিবার(১৪’নভেম্বর) সকালে একজন ভোক্তার লিখিত অভিযোগ নিষ্পতি করে ওই জরিমানা আরোপ করে তা আদায় করা হয়।
অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম জানান, গত ১২’নভেম্বর মতিউর রহমান নামে একজন ভোক্তা অভিযোগ করেন যে, তিনি মেট লাইফ ইন্সুরেন্স কোম্পানীর একজন ক্লায়েন্ট ও লাইফ কার্ড হোল্ডার। ইন্সুরেন্স কোম্পানীর সাথে শহরের সেবা ক্লিনিকের চুক্তি অনুযায়ী তিনি ওই ক্লিনিকে প্যাথলজিক্যাল পরীক্ষার জন্য ২৫ শতাংশ ছাড় পাওয়ার দাবীদার। কিন্তু গত ৮’নভেম্বর তিনি ওই ক্লিনিকে কিছু প্যাথলজিকাল পরীক্ষা করালেও তাকে ২০ শতাংশ ছাড় দেয়া হয়।
ভোক্তার এই অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ে উভয় পক্ষের উপস্থিতিতে শুনানী করা হয়। শুনানীতে ভোক্তার অভিযোগ সত্য প্রমাণিত হলে ক্লিনিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’২০১৬ এর ৪০ ধারা অনুযায়ী ৫ হাজার টাকা জরিমমানা করা হয়। এছাড়া আদায়কৃত জমিানার ২৫ শতাংশ অর্থাৎ ১ হাজার ২৫০ টাকা বর্নিত আইনের ৭৬(৪) ধারা অনুযায়ী অভিযোগকারী ভোক্তাকে তাৎক্ষনিক প্রদান করা হয়। ###