আমেরিকায় নগত টাকা দিয়ে বাড়ী কেনা –এসপি হারুনের দুনীর্তির অভিযোগ তদন্তে হাইকোর্টে রিট

164
gb

মো:নাসির, জিবি নিউজ ২৪

নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি প্রত্যাহারকৃত আলোচিত পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদের বিরুদ্ধে দুর্নীতির ও ক্ষমতা অপব্যাবহারের অভিযোগ তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। 

মঙ্গলবার (১২ নভেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ রিটের ওপর শুনানি হয়।পরে আদালত রিট মামলাটির শুনানি স্ট্যান্ডওভার (মুলতবি) রেখেছেন।

আদালত রিটকারী আইনজীবীকে উদ্দেশ করে বলেছেন, আপনি তার বিরুদ্ধে অভিযোগগুলো আগে দুনীর্তি দমন কমিশন ও পুলিশ মহাপরিদর্শকের কাছে দাখিল করেন। তারা যদি কোনো ব্যবস্থা না নেয় তারপর আপনারা হাইকোর্টে আসেন। তখন আমরা বিষয়টি দেখব।                     এরপর আদালত রিট আবেদনটির শুনানি মুলতবি করেন। আদালতে রিটকারী অ্যাডভোকেট সালেহ উদ্দিন নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়। সুপ্রিমকোর্টের আইনজীবী সালেহ উদ্দিন বাদী হয়ে দায়েরকৃত এই রিটে এসপি হারুনের দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ সংক্রান্ত পত্র-পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন যুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, চাঁদাবাজি ও ব্যবসায়ীকে তুলে নেওয়ার অভিযোগ ওঠার পর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদ নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার করা হয়। নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার হওয়ার পর শহরের মাসদাইর পুলিশ লাইনসে জেলা পুলিশের পক্ষ থেকে তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। এ সময় তিনি কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন। তাঁর দাবি, তিনি ষড়যন্ত্রের শিকার। তদন্ত হলেই আসল সত্য বেরিয়ে আসবে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন