হোয়ার্টসএ্যাপের নতুন ফিচার

40
gb

জিবি নিউজ ২৪

নিজের অজান্তেই নতুন হোয়ার্টসএ্যাপ গ্রুপের সদস্য!-কমবেশি আমরা সবাই এই ঘটনার সঙ্গে পরিচিত। এই সমস্যা থেকে রেহাই দিতে গ্রুপের গোপনীয়তা (প্রাইভেসি) সেটিংস আরও কড়া করল হোয়ার্টসএ্যাপ।

এবার কে আপনাকে নতুন হোয়ার্টসএ্যাপ গ্রুপে অ্যাড করতে পারবেন তা ঠিক করে দেওয়া যাবে। সম্প্রতি বেটা আপডেটে এই ফিচার যোগ হয়েছিল। কয়েক দিনের মধ্যেই স্টেবেল ভার্সানে পৌঁছল নতুন ফিচারটি।

নতুন প্রাইভেসি সেটিংস এনাবেল করতে হোয়ার্টসএ্যাপ ওপেন করে Settings > Account > Privacy > Groups সিলেক্ট করতে হবে। এখানে মোট তিনটি অপশন পাবেন। “Everyone” সিলেক্ট করলে যে কোন হোয়ার্টসএ্যাপ গ্রাহক আপনাকে নতুন গ্রুপে যোগ করাতে পারবেন। “My Contatcs” সিলেক্ট করলে একই কাজ আপনার কন্টাক্টের যে কোনো হোয়ার্টসএ্যাপ গ্রাহক করতে পারবেন।            তিন নম্বর অপশনটি হল “My Contacts Except”। এখানে আপনি যে কন্টাকগুলি সিলেক্ট করবেন সেই গ্রাহক ছাড়া কন্টাকের বাকি সবাই আপনাকে নতুন গ্রুপে অ্যাড করতে পারবেন। আপনি যদি সব কন্টাক্ট সিলেক্ট করেন তবে আর কেউ আপনাকে আপনার সম্মতি ছাড়া নতুন হোয়ার্টসএ্যাপ গ্রুপে অ্যাড করতে পারবেন না।

সম্প্রতি এ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য ফিঙ্গারপ্রিন্ট সুরক্ষা নিয়ে এসেছিল হোয়ার্টসএ্যাপ। চলতি বছর ফেব্রুয়ারি মাসে আইওএস গ্রাহকদের কাছে এই ফিচার পৌঁছেছিল। এবার এ্যান্ড্রয়েড গ্রাহকরাও বায়োমেট্রিক পদ্ধতিতে হোয়ার্টসএ্যাপ চ্যাট সুরক্ষিত রাখতে পারবেন।                                                                                  এবার থেকে এ্যান্ড্রয়েড গ্রাহকরা ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে হোয়ার্টসএ্যাপ চ্যাট সুরক্ষিত রাখতে পারবেন। একবার আনলক করার কত সময় পর তা আবার লক হয়ে যাবে ঠিক করে নেওয়া যাবে। আনলক করার সঙ্গে সঙ্গে যেমন আবার লক হয়ে যাওয়ার অপশন থাকবে, তেমনই থাকবে ১ মিনিট অথবা ৩০ মিনিট পরে নিজে থেকেই লক হওয়ার অপশন থাকবে।

এ্যান্ড্রয়েড গ্রাহকদের ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে হোয়ার্টসএ্যাপ চ্যাট সুরক্ষিত রাখতে Settings > Account > Privacy > Fingerprint lock এ গিয়ে ‘Unlock with fingerprint option’ সিলেক্ট করতে হবে। শীঘ্রই গোটা বিশ্বের সব এ্যান্ড্রয়েড গ্রাহকের কাছে এই আপডেট পৌঁছে যাবে।

Attachments area
gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More