খোকা বিনয়ী ও মার্জিত আচরণের ব্যক্তি ছিলেন : তোফায়েল

189
gb

মো:নাসির, জিবি নিউজ ২৪

অবিভক্ত ঢাকার সর্বশেষ ও সাবেক মেয়র এবং বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা ব্যক্তি জীবনে অত্যন্ত বিনয়ী ও মার্জিত আচরণের মানুষ ছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সিনিয়র নেতা তোফায়েল আহমেদ।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সাদেক হোসেন খোকার জানাজায় অংশ নিতে এসে সাংবাদিকদের এ কথা জানান তোফায়েল আহমেদ।

তিনি বলেন, ‘আমাদের মধ্যে রাজনৈতিক মতপার্থক্য থাকলেও ব্যক্তিজীবনে তিনি চমৎকার মানুষ ছিলেন। ব্যক্তিজীবনে আমাদের প্রত্যেক্যের মধ্যেই ত্রুটি রয়েছে। সাদেক হোসেন খোকা মানুষ হিসেবে ছিলেন অমায়িক ও ভদ্র।’

মুক্তিযুদ্ধে খোকার অবদানের কথাও স্মরণ করেন আওয়ামী লীগের প্রবীণ এই নেতা। শুধু আওয়ামী লীগ নেতারা নয়, মহান স্বাধীনতাযুদ্ধের এ গেরিলা যোদ্ধার জানাজায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের পাশাপাশি সর্বস্তরের জনগণও অংশ নেন।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বেলা ১১টায় সাদেক হোসেন খোকার মরদেহ জাতীয় সংসদ ভবন চত্বরে নেওয়া হয়। সেখানে তার মরদেহ দেশে আনার পর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল ৮টা ২৬ মিনিটে অ্যামিরেটস এয়ারলাইনসের ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় সাদেক হোসেন খোকার মরদেহ।

দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন থাকার পর গত ৪ নভেম্বর নিউইয়র্ক সময় রাত ২টা ৫০ মিনিটে ও বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে ইন্তেকাল করেন সাদেক হোসেন খোকা। সেখানে নিউইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয় সাদেক হোসেন খোকার প্রথম নামাজে জানাজা। পরে নিউইয়র্ক সময় মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিটে (বাংলাদেশ সময় বুধবার সকাল ১০টা ২০ মিনিটে) দেশের পথে রওনা দেয় সাদেক হোসেন খোকার মরদেহ।