যুক্তরাজ্য জাসদের উদ্দোগে জাসদের ৪৭তম প্রতিষ্টা বার্ষিকী পালিত

46
gb

জিবি নিউজ ।।

যুক্তরাজ্য জাসদের উদ্দোগে জাসদের ৪৭তম প্রতিষ্টা বার্ষিকী আজ পুর্ব লন্ডনের মাক্রোবিজনেস সেন্টারে পালন করা হয় । সভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য জাসদের সভাপতি বীর মুক্তিযুদ্ধা হারুনুর রশীদ এবং পরিচালনা করেন সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলু । সভার শুরুতে ১৯৭২ সালের ৩১শে অক্টোবরের জাসদের জন্মলগ্ন থেকে আজোবদী বাংলাদেশের বিভিন্ন গনতান্ত্রীক আন্দোলনে জাসদের সকল শহীদ নেতাকর্মীর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট নিরবতা পালন করা হয় ।

সভায় অতিথি বক্তা হিসাবে বক্তব্য রাখেন, যুক্তরাজ্য ন্যাপের সভাপতি আব্দুল আজিজ, যুক্তরাজ্য প্রগ্রেসিভ ফোরামের আহবায়ক ডঃ মখলিছুর রহমান মুকুল, যুক্তরাজ্য ঘাতক দালাল নির্মুল কমিটির নেতা আনসার আহমদ উল্লা । এছাড়াও বক্তব্য রাখেন যুক্তরাজ্য জাসদের সহ সভাপতি মজিবুল হক মনি, যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ শাহজাহান, দপ্তর সম্পাদক শাবুল সামসুজ্জামান, অর্থ বিষয়ক সম্পাদক রেদওয়ান খাঁন, সিনিওর জাসদ নেতা ইকবাল হোসেন, যুক্তরাজ্য নারী জোটের আহবায়ক রুবী হক এবং যুগ্ম আহবায়ক রেহানা বেগম, প্রমুখ । এছাড়াও উপস্হিত ছিলেন যুক্তরাজ্য জাসদ নেতা মাসুক হোসেন, অলিয়ুর রহমান অলি, যুক্তরাজ্য জাসদের মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা বিলকিস মনসুর, জাসদ ও নারীজোট নেত্রী জোসনা পারভিন প্রমুখ ।

বক্তারা বলেন, জাসদ বাংলাদেশের প্রথম রাজনৈতিক দল এবং স্বাধীনতা উত্তর বাংলাদেশে ১৯৭২ সালের ৩১শে অক্টোবর ততকালীন রাজনৈতিক প্রেক্ষাপঠে রনাঙ্গন থেকে সদ্য ফেরত আসা একঝাঁক মুক্তিযুদ্ধাদের সমন্ময়ে শোষনমুক্ত অসাম্প্রদায়িক সমাজতান্ত্রিক বাংলাদেশের আদর্শকে বুকে ধারন করে প্রতিষ্টিত হয়েছিল জাসদ । জাসদ তাঁর আদর্শকে বুকে ধারন করে রাজনৈতিক কারনে বর্তমান সরকারের সাথে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যাচ্ছে বঠে কিন্তু সরকারের ভিতরের সকল দুর্নীতি এবং ক্ষমতার অপব্যবহারের বিরোদ্ধে রাজপথে তাঁর প্রতিবাদ অব্যাহত রেখেছে । বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দুর্নীতিবাজদের বিরোদ্ধে জিরো টলারেন্ট নীতির প্রশংসা করেন ।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More