কুলাউড়ায় জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

128
gb

স্টাফ রিপোটারঃ
মৌলভীবাজারের কুলাউড়ায় শনিবার ০১নভেম্বর দুপুরে ‘দক্ষ যুব গড়ছে দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কুলাউড়া উপজেলা প্রশাসন ও যুব উন্নযন অধিদপ্তর কর্তৃক জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী শহরে প্রদক্ষিন করে।
র‌্যালী শেষে কুলাউড়া উপজেলা সভা কক্ষে অনুষ্টিত আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা এটি এম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আব্দুল মতলিবের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, উপজেলা সমবায় কর্মকর্তা শাহাদাত হোসেন, কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখ্শ প্রমুখ।
প্রধান অতিথি একে এম সফি আহমদ সলমান বলেন, বর্তমান শেখ হাসিনা সরকার উপজেলা ব্যাপী প্রত্যন্ত অ লে যুবক-যুবতীদের উন্নয়নের কার্যক্রম পরিচালনা করে আসছে। উপজেলা প্রশাসন যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বেকার যুবক -যুবতীদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে তাদের দক্ষ করে গড়ে তোলা হচ্ছে। পাশাপাশি প্রশিক্ষণ শেষে তাদেকে ঋণ সুবিধা দিয়ে আত্বকর্মস্স্থংানের ব্যবস্থা করে গ্রহন করছে ।
অনুষ্টানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপকার ভোগী মুসলে উদ্দিন ও রওশন হাবিব চৌধুরী প্রমুখ । এছাড়াও উপস্থিত ছিলেন-উপজেলা যুব উন্নয়ন সুপারভাইজার সৈয়দ আপেল মাহমুদ, অফিস সহকারী খাদিমুল ইসলাম, উপজেলা তথ্য আপা পেয়ারা আক্তার রুবি, গ্রামীণ উন্নয়ন যুব সংস্থার সভাপতি, রেজাউল আম্বিয়া রাজু, এনজিও সংস্থা সূচনার অফিস সহকারী জোবায়ের আহমদ পলাশ,সাংবাদিক দিদার আহমদ সহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে যুবক-যুবতীরা অংশ গ্রহন করেন। সভার পূর্বে বিভিন্ন শ্রেণী পেশার যুবকদের আতœ কর্মসংস্থানে উসাহ উদ্দীপনার জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণ প্রাপ্ত নারী-পুরুষদেরকে সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন যুবকর্মী শারমিন আক্তার ও গীতা পাঠ করেন অনিতা দে ।