রোহিঙ্গা প্রত্যাবাসনে ভিয়েতনামের সহযোগিতা চাইলেন স্পিকার

137
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন ইস্যুতে ভিয়েতনামের সহযোগিতা চেয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। আজ মঙ্গলবার বিকেলে ভিয়েতনামের রাষ্ট্রদূত ট্রান ভ্যান খোয়া বিদায়ী সাক্ষাৎ করতে এলে তিনি বিষয়টি নিয়ে আলোচনা করেন।

সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাক্ষাৎকালে তারা রোহিঙ্গা ইস্যু ছাড়াও বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যকার বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক, সংসদীয় মৈত্রী গ্রুপের কার্যক্রম, ব্যবসা-বাণিজ্য, টেকসই উন্নয়ন এবং বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন নিয়ে আলোচনা করেন।

এ সময় স্পিকার বলেন, ভিয়েতনাম বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র। দু’দেশের সংসদীয় প্রতিনিধিদলের সফর বিনিময়ের মাধ্যমে এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার করা সম্ভব। এ ছাড়া ব্যবসা-বাণিজ্য প্রসারের মাধ্যমেও দু’দেশের সম্পর্ক শক্তিশালী হতে পারে। তিনি ভিয়েতনামের স্পিকারকে দ্রুত বাংলাদেশে সফরের আমন্ত্রণ জানান।

জবাবে বিদায়ী রাষ্ট্রদূত ট্রান ভ্যান খোয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের ধারার প্রশংসা করে বলেন, সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশের অগ্রগতি এখন দৃশ্যমান। অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ অনুকরণীয় হতে পারে। ব্যবসা-বাণিজ্য প্রসারেও দু’দেশের কাজ করার যথেষ্ট সুযোগ রয়েছে বলে রাষ্ট্রদূত উল্লেখ করেন।