মৌলভীবাজার শেরপুরে জাতীয় নিরাপদ সড়ক পালিত

96
gb

মোফাদ আহমেদ ।।জিবি নিউজ।।

জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয় এই শ্লোগানকে সামনে রেখে মৌলভীবাজার সদর উপজেলা শেরপুর হাইওয়ে থানার উদ্যোগে বুধবার (২২ অক্টোবর)  জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍ র‌্যালী আয়োজন করা হয়।

উক্ত র‌্যালীতে শেরপুর আজাদ বখ্ত উচ্চ বিদ্যালয় ও কলেজেরে ছাত্র-ছাত্রী,সামাজিক সংগঠনের নেতাকর্মী ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

শেরপুর হাইওয়ের থানার ওসি এরশাদুল হক ভূইয়ার সভাপতিত্বে,পরিচালনা করেন,এস আই ‍মুজিবুল হক।

উক্ত র‌্যালীতে বক্তব্য রাখেন,শেরপুর আজাদ বখ্ত উচ্চ বিদ্যালয় ও কলেজেরে অধ্যক্ষ হাবিবুর রহমান,ব্রাক্ষণগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল ভট্টাচার্যা,জাতীয় মানবাধিকার ইউনিট সিলেট বিভাগীয় আঞ্চলিক শাখার যুগ্ন সম্পাদক সাজন আহমেদ সম্রাট,শেরপুর মিনিবাস শ্রমিকের সভাপতি আবু মিয়া ।

এছাড়া উপস্থিত ছিলেন,শেরপুর হাইওয়ে থানার এস আই মোজাম্মেল হক.সার্জন শিপু দাশসহ আরও অনেকে।

সমাপনী বক্তব্যে শেরপুর হাইওয়ের থানার ওসি এরশাদুল হক ভূইয়া বলেন,আগে জীবন পরে জীবিকা.

নিরাপদ সড়ক চাই (নিসচা) এর পক্ষ থেকে প্রতিবছর ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের দাবি উত্থাপন করা হয় এবং প্রতি বছর সংগঠনের পক্ষ থেকে এই দিনটিকে নিরাপদ সড়ক দিবস হিসেবে  পালন করা হতে থাকে। নিসচার দাবি প্রেক্ষিতে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস এর স্বীকৃতি পেয়েছে। সড়ক দুর্ঘটনা সকলের কাছে এক আতঙ্কের নাম। প্রতিদিন সড়ক দুর্ঘটনায় মানুষ হতাহত হচ্ছে।

সড়কের মড়কে খালি হচ্ছে হাজারো মায়ের কোল। সড়ক দুর্ঘটনা বর্তমান সময়ে নিত্যনৈমিত্তিক ঘটনা, যা বেদনাদায়ক ও অনাকাঙ্ক্ষিত। সরকারের একার পক্ষে সড়ক দুর্ঘটনা প্রতিরোধ করা সম্ভব নয়। তবে সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণে রাখা সম্ভব। গণমাধ্যম, সুশীলসমাজ, বিভিন্ন সংগঠন, এনজিও, ছাত্রসমাজ, যাত্রী, চালক, পথচারীসহ সকলকে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে এগিয়ে আসতে হবে।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More