লন্ডনে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস’ পালন করেছে জগন্নাথ হল এলামনাই এসোসিয়েশন

94

জিবি নিউজ ২৪ ডেস্ক//

১৯৮৫ সালের ১৫ অক্টোবর রাতে ঐতিহ্যবাহী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘জগন্নাথ হল’ ভবন ধসে নিহতদের স্মরণে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস’ পালন করেছে যুক্তরাজ্যে বসবাসরত জগন্নাথ হলের সাবেক ছাত্রদের সংগঠন জগন্নাথ হল এলামনাই এসোসিয়েশন।
গত ১৫ অক্টোবর মঙ্গলবার পূর্ব লন্ডনের কবি নজরুল সেন্টারে এ শোক সভার আয়োজন করা হয়। এর আগে দিবসটি উপলক্ষে যুক্তরাজ্যেস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে সন্ধ্যায় পুষ্পস্তবক অর্পণ ও নীরবতা পালন করা হয়। কালো ব্যাজ ধারণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়। পরে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি ব্যারিস্টার অজয় রায় এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এবং থার্ড সেক্টর কনসালটেন্ট বিধান গোস্বামীর পরিচালনায় এ আলোচনা সভায় জগন্নাথ হল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্ররা অংশগ্রহন করেন।
ব্যারিস্টার আনিস রহমান ওবিই, ড. মোহাম্মদ আব্দুল হান্নান, দেওয়ান গৌস সুলতান, তানভীর আহমেদ, চৌধুরী হাফিজুর রহমান, সৈয়দ আবু আকবর আহমেদ ইকবাল, প্রশান্ত পুরকায়স্থ, প্রদীপ মজুমদার, রথীন্দ্র গোস্বামী, নিখিল চন্দ্র সাহা, লিটন বিশ্বাস, কাজী আশিকুর রহমান, সৈয়দ হামিদুল হক, মোহাম্মদ মুজাহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন জয়িতা চৌধুরী।