যুক্তরাজ্যে মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের সাথে মতবিনিময় অনুষ্ঠিত

123

জিবি নিউজ।।

যুক্তরাজ্য সফররত মৌলভীবাজার সদর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের সম্মানে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৫ অক্টোবর মঙ্গলবার পূর্ব লন্ডনের রিজেন্ট লেইক কনফারেন্স হলে মৌলভীবাজার ছাত্রদলের সাবেক নেতাকর্মীদের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে কয়েক শতাদিক নেতাকর্মী অংশনেন।

সাবেক ছাত্রনেতা সৈয়দ ফজলুল হক সেলিমের সভাপতিত্বে সভা যৌথভাবে পরিচালনা করেন মৌলভীবাজার জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ সাকেরুজ্জামান, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মাহফুজ, মকসুদ আলী জাকারিয়া, ইশফাক আহমদ ও রাসেল খান।

মতবিনিময় সভায় ভিপি মিজান তার বক্তব্যে বলেন, গত ১০ বছর যাবত দেশে রাজনৈতিক পরিবেশ নেই, কোন সভা সমাবেশ করাত দূরের কথা প্রতিদিন নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া থেকে শুরু করে গ্রাম পর্যায়ের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে জেলে রাখা হচ্ছে। হাজার হাজার নেতাকর্মী খুন, গুম। অনেকে ভয়ে পালিয়ে বেড়াচ্ছে। তারপরও দেশ নায়ক তারেক রহমানের দিক নিদের্শনায় দেশে বিএনপির রাজনীতি এগিয়ে যাচ্ছে। মা বেগম খালেদা জিয়াকে মুক্ত না করা পর্যন্ত মৌলভীবাজার জেলা বিএনপি আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে। তিনি বলেন, মৌলভীবাজার জেলার প্রতিটি উপজেলায় সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হবে। এতে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হবে।
জনাব মিজানুর রহমান মিজানের বক্তব্যে বিগত দিনের রাজনৈতিক আন্দোলন সংগ্রামে প্রবাসীদের অবদানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বর্তমান প্রেক্ষাপটে চলমান আন্দোলনকে তরান্নিত করতে ইউকে প্রবাসী সাবেক ছাত্রদল নেতাকর্মীদের আরো জুড়ালো ভূমিকার প্রত্যাশা করেন ।

প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। তিনি তাঁর বক্তব্যে মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের রাজনৈতিক জীবনের ভূয়সী প্রশংসা করে আগামী দিনে দেশ নায়ক তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী সর্বক্ষেত্রে জবাবদিহিতা মূলক ও তৃণমূলের নেতৃত্বকে প্রাধান্য দিয়ে কমিটি গঠন সহ চলমান আন্দোলনকে বেগবান করে ফেসিস্ট সরকারকে বিদায় দিয়ে দেশ ও জাতিকে রক্ষা করতে হবে ।

সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কার্ডিফ বিএনপির সভাপতি মোস্তফা সালেহ লিটন, সাবেক ছাত্রনেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ ওদুদ আলম ওদুদ, সাবেক যুবনেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান এমদাদ হোসেন টিপু, সাবেক ছাত্রনেতা শহিদুল ইসলাম মামুন, তুফায়েল বাসিত তপু, সাইফুল হাসান সেকুল, মহিদুর রহমান আপেল, মুয়াজ্জেম চৌধুরী খোকন, কামরুজ্জামান খান, বিএনপি নেতা আব্দুস শহীদ, শফিকুর রহমান, দেলোয়ার হুসেন আহাদ, তুফায়েল খান তপু, সাব্বির আহমেদ, মাহবুবুর রহমান শিবলু, রাসেল খান, সৈয়দ রুয়েজ আহমেদ, আব্দুল জলিল চৌধুরী খোকন, সৈয়দ জামান আহমেদ, তাজুল ইসলাম, শাহিনুর রহমান প্রমুখ

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা ছাত্রদলের প্রতিষ্টাতা সভাপতি জনাব সৈয়দ হুমায়ুন কবির, মৌলভীবাজার জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এম লুৎফুর রহমান, সাবেক ছাত্রনেতা আব্দুল হাই অপু, মুজাহিদ জায়গীরদার, আহাদুজ্জামান খান, সাবেক যুবনেতা টিপু আহমেদ, ইউকে বিএনপি নেতা মিসবাহুজ্জামান সুহেল, সাবেক ছাত্রনেতা বক্শি শামীম আহমেদ, রুনেল আহমেদ চৌধুরী, কেন্ট বিএনপির সাধারণ সম্পাদক রুহুল ইসলাম রুলু, সাবেক যুবনেতা মাসুদ আহমেদ, হাজি সেলিম, মুহিবুর রহমান সাঞ্জব, রঞ্জু খান, জামাল খান রফি, ইউকে সেচ্ছাসেবক দল সভাপতি নাসির আহমেদ শাহীন, এডভোকেট লিয়াকত আলী, জিল্লুল আহমেদ চৌধুরী, খায়রুল ইসলাম চৌধুরী শিমুল, জুসেফ চৌধুরী, সেজুল আহমেদ, জুবায়ের আহমেদ, শামসুল হক শিপু, আব্দুল মুমিত রবিন, সেলিম আহমেদ প্রমুখ|

সভায় বক্তারা সাবেক ছাত্রনেতা ভিপি মিজানুর রহমান মিজানের রাজনৈতিক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে বলেন, তিনি দেশ নায়ক তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী সর্বক্ষেত্রে জবাবদিহিতা মূলক ও তৃণমূলের নেতৃত্বকে প্রাধান্য দিয়ে কমিটি গঠন সহ চলমান আন্দোলনকে বেগবান করে ফেসিস্ট সরকারকে বিদায় কাজ করে যাচ্ছেন ।