৫ দফার নোটিশ না দিলে বুয়েটে ভর্তি পরীক্ষা বন্ধ

80
gb

জিবি নিউজ ২৪

শিক্ষার্থীদের পক্ষ থেকে বেঁধে দেয়া পাঁচদফা দাবি মেনে নিয়ে নোটিশ না দিলে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তি পরীক্ষা বন্ধ ও আন্দোলন চলার হুশিয়ারি দিয়েছে আন্দোকারীরা।

শুক্রবার রাতে শিক্ষার্থীদের পক্ষ থেকে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানানো হয়েছে।

২৮ অক্টোবর বুয়েটে ভর্তি পরীক্ষা হওয়ার কথা। কিন্তু আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি না মানলে এ ভর্তি পরীক্ষা বন্ধ করারও হুশিয়ারি দেয়া হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, তাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা। আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, হলগুলোতে এখনও দলীয় নেতাকর্মী রয়েছে। ১৯ জন সাময়িক বহিষ্কার হলেও তাদের স্থায়ী বহিষ্কার করা হয়নি।

এছাড়া সাংগঠনিক রাজনীতি নিষিদ্ধের ঘোষণা হলেও আবারও যে শুরু হবে না তার নিশ্চয়তা তারা পাচ্ছেন না। এ কারণে আগামী ১৪ অক্টোবর ভর্তি পরীক্ষা স্থগিত রাখার দাবিও জানিয়েছেন তারা। 

এর আগে, প্রফেসর ড. সাইফুল ইসলাম আরো জানান, বিভিন্ন সময়ে শিক্ষার্থী নির্যাতনের সাথে জড়িতদের বিরুদ্ধে পর্যায়ক্রমে ব্যবস্থা নেয়া হবে। আবরার হত্যা মামলার সব খরচ ও ক্ষতিপূরণ দেয়া হবে প্রশাসন থেকে এবং দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারকাজ পরিচালনা করার জন্য বুয়েট প্রশাসন তদারকি করবে।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More