ইয়াসিনের জোড়া গোলে দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশের জয়

62

জিবি নিউজ ২৪ ডেস্ক//

এবার দ্বিতীয় প্রীতি ম্যাচেও ইয়াসিন খানের জোড়া গোলে ভুটানকে ২-০ ব্যবধানে হারাল বাংলাদেশ। পুরো ম্যাচ জুড়েই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় জেমি ডে’র শিষ্যরা।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দলই। প্রথম ম্যাচে বৃষ্টির কারণে মাঠের দুরবস্থার জন্য ভুটানের খেলতে সমস্যা হলেও এই ম্যাচে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে তারা। তবে এদিন আক্রমণের দিক থেকে এগিয়ে ছিল বাংলাদেশ। তাই সাফল্য পেতে বেশি সময় লাগেনি বাংলাদেশের। ম্যাচের ২৩ মিনিটে বদলি হিসেবে মাঠে নামা রায়হান হাসানের লম্বা থ্রু থেকে হেড দিয়ে গোল করেন ডিফেন্ডার ইয়াসিন খান। তার গোলে লিড পায় বাংলাদেশ। এর ৭ মিনিটের মাথায় জেমি ডে’র শিষ্যরা ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েও গোলবঞ্চিত হয় তারা। নেওয়াজ জীবনের হেড গোলপোস্টে লেগে ফিরে আসে।

অবশ্য ৩২ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ভুটান। নিশ্চিত গোল থেকে স্বাগতিকদের রক্ষা করেন গোলরক্ষক শহিদুল আলম।

এরপরে দুইপক্ষের কেউই আর কোনো গোল না করতে পারলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় জেমি ডে’র শিষ্যরা। ৪৬ মিনিটে প্রতিপক্ষের পেনাল্টি বক্সের ভেতরে গোল লাইনের কাছ থেকে একটি শট নেন ইব্রাহিম। কিন্তু তা গোলপোস্টের বাইরে দিয়ে চলে যায়। এর কিছুক্ষণ পরে আবারো গোলের সুযোগ করে বাংলাদেশ। ৫৭ মিনিটে কর্নার থেকে পাওয়া একটি বল গোললাইনের কাছ থেকে গোল করতে ব্যর্থ হয় জেমি ডে’র শিষ্যরা। এরপরে ৬০ মিনিটে ভুটানের গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হয় জামাল ভূঁইয়াররা।

৬৪ মিনিটে প্রতিপক্ষের পেনাল্টি বক্সের বাইরে থেকে দারুণ একটি শট নেনে অধিনায়ক জামাল ভূঁইয়া। তবে এটিও ফিরিয়ে দেন ভুটানের গোলরক্ষক। অবশ্য এর পরের মিনিটেই সাফল্যের দেখা পায় স্বাগতিকরা। পেনাল্টি বক্সের ডান পাশ থেকে ইব্রাহিমের বাড়িয়ে দেওয়া বলে শেষ মুহুর্তে হেড দিয়ে আবারও গোল করেন ইয়াসিন।

ম্যাচের শেষ দিকে ৭৪ মিনিটে ব্যবধান বাড়ানোর জন্য আরেক দফা চেস্টা করেন বাংলাদেশের সুফিল। পেনাল্টি বক্সের বাইরে থেকে তার নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

এরপরে ৮৪ মিনিটে ভুটানের গোলরক্ষক ইব্রাহিমের শটও ফিরিয়ে দিলেও শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে জেমি ডে’র শিষ্যরা।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন