প্রীতি ম্যাচে ভুটানকে ৪-১ গোলে হারিয়েছে বাংলাদেশ

33
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ভুটানকে ৪-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। জোড়া গোল করেছেন নাবীব নেওয়াজ জীবন। একটি করে গোল করেছেন রবিউল ইসলাম ও বিপলু আহমেদ। বিশ্বকাপ বাছাইয়ে কাতার ও ভারতের মুখোমুখি হওয়ার আগে প্রথম প্রস্তুতি ম্যাচে এশিয়ান প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছে তারা।

ফিফা র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে থাকা ভুটানের বিপক্ষে ম্যাচের শুরু থেকে বাংলাদেশ বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল। পাশাপাশি একের পর এক আক্রমণ গড়েছে। কোনও সময় উইং থেকে, আবার কোনও সময় সেট পিস থেকে গোল করার চেষ্টা ছিল স্বাগতিকদের। ষষ্ঠ মিনিটে ফরোয়ার্ড বিপলু বক্সে ঢুকে বল পেয়েও গোল করতে পারেননি।

তবে বাংলাদেশের এগিয়ে যেতে বেশি সময় লাগেনি। দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ম্যাচে গোল পাচ্ছিলেন না নাবীব নেওয়াজ জীবন। এই নিয়ে তার আফসোস কম ছিল না। তবে এই ম্যাচে এসে যেন সেই খরা দূর হলো। ১২ মিনিটে দলের প্রথম গোলটি করেন তিনি।

অধিনায়ক জামাল ভূঁইয়ার ক্রসে বক্সের ভেতর থেকে জীবনের হেডে এগিয়ে যায় বাংলাদেশ। ফের ৩৬ মিনিটে জীবনই আবার দর্শকদের উচ্ছ্বাসে ভাসান। ডান প্রান্ত থেকে মোহাম্মদ ইব্রাহিমের ক্রসে তিনি ডান পায়ের সাইড ভলিতে জাল কাঁপান।

দুই গোলে এগিয়ে থাকা বাংলাদেশ বিরতির পরও আক্রমণ শাণায়। কিন্তু প্রতি আক্রমণে উঠে এসে ভুটান ৫১ মিনিটে এক গোল শোধ দেয়। প্রতিপক্ষের ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা কিছুক্ষণ পর থমকে দাঁড়ায়। ৬১ মিনিটে বদলি খেলোয়াড় রবিউলের বাঁ পায়ের শট গোলকিপার এনগোয়াল জামপেলে শেষ মুহূর্তে লাফিয়ে উঠে গোল হতে দেননি। তবে ৭৩ মিনিটে বাংলাদেশ গোল ব্যবধান বাড়িয়ে নেয়। মিডফিল্ডার সোহেল রানাকে ঠিকমতো আটকাতে পারেননি ভুটানের ডিফেন্ডাররা। বল চলে আসে বিপলুর কাছে। বক্সের ভেতরে থাকা এই ফরোয়ার্ড দ্রুত লক্ষ্যভেদ করেন।
খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে চতুর্থ গোল করে বাংলাদেশ। এবার বিপলু অবদান রাখেন গোল বানিয়ে দিয়ে। তার পাস থেকে রবিউল বক্সে ঢুকে বাঁ পায়ে লক্ষ্যভেদ করেন। দুই দলের পরের ম্যাচ হবে আগামী ৩ অক্টোবর।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More