চাঁপাইনবাবগঞ্জে মহানন্দায় ভেসে যাওয়া যুবককে উদ্ধার করল ফায়ার সার্ভিস ও বিজিবি

82
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি ||
চাঁপাইনবাবগঞ্জ শহর সংলগ্ন মহানন্দা নদীতে তীব্র শ্রোতে ভেসে যাওয়া যুবক রাজুকে (২৫) বিজিবি’র স্পীড বোটের সাহায্যে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের উদ্ধারকারীরা। রোববার (২৯’সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে শহরের নয়াগোলা এলাকায় নদীতে নেমে পানির তোড়ে ভেসে যাবার পর বিকেল ৫টার দিকে শহরের মহানন্দা সেতু সংলগ্ন এলাকায় নদী থেকে ওই যুবককে উদ্ধার করা হয়। পরে সন্ধ্যায় তাকে পরিবারের নিকট হস্তান্তর করা হয়। কিছুটা মানসিক সমস্যাগ্রস্থ যুবক রাজু শহরের নয়াগোলা ঘাটপাড়া এলাকার আবু বক্করের ছেলে।
চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস ষ্টেশন সাব অফিসার মিনহাজ উদ্দিন  ও চাঁপাইনবাবগঞ্জে ৫৩’বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল মাহবুবুর রহমান খান জানান, নদীতে ভেসে যাওয়া যুবক রাজু কোনক্রমে সাঁতার কেটে নিজেকে ভাসিয়ে রেখেছিল। নদী তীরবর্তী লোকজন তাকে দেখলেও উদ্ধার করতে পারেনি। শহরের খালঘাট এলাকায় বিকেল ৪টার দিকে তাকে ফেরী নৌকা দিয়ে তাকে উদ্ধারে স্থানীয়দের একটি চেষ্টা ব্যর্থ হলে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়।
বিকেল সাড়ে ৪টার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট খালঘাটে অবস্থান নেয়। কিন্তু নিজস্ব নৌয়ান না থাকায় উদ্ধার অভিযান চালাতে পারেনি। এ অবস্থায় ফায়ার সার্ভিস বিজিবি’র সাহায্য চায়। খবর পেয়ে বিজিবি দ্রুত তাদের স্পীড বোট নিয়ে এসে ফায়ার সার্ভিসের উদ্ধারকারীদের পরিবহন করে ভাসমান যুবকের নিকট নিয়ে যায়। প্রায় ৬ কিলোমিটার ভেসে যাবার পর উদ্ধার করা হয় যুবক রাজুকে। 

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন