হ্যারিকেন ডরিয়ানের আঘাতে বিধ্বস্ত বাহামাস

152
gb

বিশেষ প্রতিনিধি জিবি নিউজ ২৪ ||

হ্যারিকেন ডরিয়ানের প্রভাবে বড় ধরনের মানবিক সংকট সৃষ্টি হয়েছে বাহামাসে। এমন পরিস্থিতিতে ত্রাণ নিয়ে দেশটিতে দ্রুততার সঙ্গে নিজেদের কার্যক্রম শুরু করেছে জাতিসংঘ ও রেডক্রস। দেশটিতে আঘাত হানা ইতিহাসের সব থেকে শক্তিশালী ঘূর্ণিঝড় ডরিয়ান। এখন পর্যন্ত এতে ৭ জন নিহতের খবর নিশ্চিত হওয়া গেছে। এ খবর দিয়েছে আল-জাজিরা।
খবরে বলা হয়, ঘূর্ণিঝড়ের ফলে দেশটির হাজার হাজার মানুষ খাদ্য ও সুপেয় পানির অভাবে রয়েছেন। দেশটির প্রধানমন্ত্রী হুবার্ট মিনিস জানান, নিহতের সংখ্যা আরো বাড়ার আশংকা করছি আমরা। ৭ জন নিহত হওয়ার খবরটি প্রাথমিক ভাবে নিশ্চিত হওয়া গেছে। এখনো আমরা জানি না আমাদের পর্যটন কেন্দ্রগুলোতে কেমন ক্ষতি হয়েছে।                                                        
 উল্লেখ্য, বাহামাস একটি পর্যটননির্ভর অর্থনীতির দেশ।

ঘূর্ণিঝড় আঘাত হানার পর দেশটির রয়েল নেভি খাদ্য ও পানি নিয়ে বিভিন্ন অঞ্চলে রওনা দিয়েছে। তবে সব থেকে ভয়াবহ অবস্থা বাহামাসের ব্যাটার্ড আবাকো ও গ্রান্ড বাহামা দ্বীপের। উদ্ধারকারীরা এই দুই এলাকায় সব থেকে বেশি গুরুত্ব দিচ্ছে। দেশটির একটি উদ্ধার অভিযান পরিচালনা গ্রুপের প্রতিষ্ঠাতা লিয়া হেড-রিগবি বলেন, এটি একটি ধ্বংসযজ্ঞ। সব ধ্বংস হয়ে গেছে, রহস্যময় বিষয়। এখানে এখন মেরামতেরও কিছু নেই। আমাদের আবার নতুন করে শুরু করতে হবে। তিনি আরো জানান, এখনো অনেক মৃতদেহ পাওয়া যাচ্ছে। সেগুলো জড়ো করা হচ্ছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন