স্পর্শকাতর খবর পরিবেশনে সতর্কতার আহ্বান

198
gb

বিশেষ প্রতিনিধি জিবি নিউজ ২৪ ||

পররাষ্ট্র মন্ত্রণালয় দেশের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিক্রিয়া জানিয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে প্রকাশিত সংবাদকে অনভিপ্রেত ও বিভ্রান্তিকর বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

   বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন সংবাদমাধ্যমে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে অনভিপ্রেত ও বিভ্রান্তিকর সংবাদ মন্ত্রণালয়ের নজরে এসেছে। পররাষ্ট্র মন্ত্রণালয় চলমান বিভিন্ন প্রশাসনিক তদন্ত যথাযথ সরকারি বিধি, আইন ও প্রক্রিয়া অনুসরণ করে আসছে। তদন্ত কাজগুলো যথাযথ স্বচ্ছতা, নিরপেক্ষতা ও প্রশাসনিক মান বজায় রেখে সুচারুভাবে সম্পন্ন করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উপরন্তু বিভ্রান্তিকর সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করা হচ্ছে। তাই তদন্তাধীন বা বিচারিক স্পর্শকাতর কোনো বিষয়ের সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সংবাদমাধ্যমের অধিকতর সতর্ক অবলম্বন করা উচিত বলে পররাষ্ট্র মন্ত্রণালয় মনে করে। এমন স্পর্শকাতর তদন্তাধীন বিচারিক বিষয়ে অনাকাঙ্ক্ষিত ও অসত্য মন্তব্য করার সুযোগ নেই।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন