৯৭৬৫পিস ইয়াবা,৩৪৩ বোতল ফেনসিডিল উদ্ধার চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ২

79

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে পৃথক অভিযানে ৯ হাজার ৭৬৫ পিস ইয়াবা ও ৩৪৩ বোতল ফেনসিডিলসহ দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ও বিজিবি। গত বৃহস্পতিবার (৮’আগষ্ট) ও বুধবার(৭ আগষ্ট) দিবাগত রাতে অভিযানগুলো চালানো হয়।
গ্রেপ্তাররা হলেন চাঁদপুর জেলার হাইমচর থানার গন্ডামারা গ্রামের আহসানউল্লার ছেলে মো.শরিফ (৩০) ও জেলার শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের চকপাড়া গমেরচর গ্রামের মফিজুল হকের ছেলে আব্দুল মতিন (৩৩)।
চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার রাত ৮টার দিকে জেলার কমলাকান্তপুর বাগানপাড়া গ্রামে একটি আমবাগানে অভিযান চালানো হয়। ক্যাম্প কমান্ডার সহকারী পুলিশ সুপার আজমল হোসেনের নেতৃত্তে অভিযানে ৯ হাজার ৭৬৫ পিস ইয়াবাসহ মতিনকে গ্রেফতার করা হয়। তিনি একজন মাদক ব্যবসায়ী বলে জানিয়েছে র‌্যাব। তার বিরুদ্ধে মামলা দিয়ে শিবগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে ।
চাঁপাইনবাবগঞ্জে ৫৯’বিজিবি ব্যাটালিয়ন (রহনপুর) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান শুক্রবার(৯’আগষ্ট) দুপুরে জানান,বৃহস্পতিবার রাত পৌনে ১টার দিকে সদর উপজেলার বারঘরিযা এলাকায় মহানন্দা সেতুর উপর বিজিবি চেকপোষ্টে একতা একপ্রেস নামে একটি নৈশকোচে তল্লাশী করা হয়। তল্লাশীতে জেলার কানসাট হতে ঢাকাগামী ওই বাস থেকে শরীফকে গ্যাস সিলিন্ডারে ভরা ১৯৮ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করা হয়। এঘটনায় শুক্রবার (৯’আগষ্ট) সদর থানায় মামলা হয়েছে।
অধিনায়ক আরও জানান, গত বুধবার দিবাগত রাত ২টার দিকে(৮’আগষ্ট) ৫শ’ গজ বাংলাদেশের ভেতরে শিবগঞ্জ সীমান্তের জমিনপুর মাঠ নামক এলাকায় ফাঁদ পেতে অভিযান চলায় তেলকুপি বিওপি টহল দল। এসময় কয়েকজন চোরাকারবারী ভারতের দিক হতে বাংলাদেশে প্রবেশের পর বিজিবি’র উপস্থিতি টের পেয়ে আবারও ভারতের দিকে পালিয়ে যায়। পরে তাদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ১৪৫ বোতল ফেনসিডিল উদ্ধার হয়। উদ্ধার ফেনসিডিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ে জমা করা হয়েছে। #