খালেদার গাড়িবহরে হামলায় ইসলামী ঐক্যজোটের নিন্দা

1,007
gb

সাইফুদ্দিন আহমেদ মোক্তার ||

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার যাওয়ার পথে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ২০ দলীয় জোটের অন্যতম শরিক ইসলামী ঐক্যজোট। সোমবার এক যৌথ বিবৃতিতে দলের চেয়ারম্যান অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব ও মহাসচিব অধ্যাপক আব্দুল করিম এই নিন্দা জানান।

বিবৃতিতে ওই হামলায় গণমাধ্যমের ৮টিসহ ১৫-২০টি গাড়ি ভাঙচুর ও অর্ধশত জনের মতো মানুষ আহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলা হয়, প্রকাশ্য দিবালোকে দেশের সাবেক প্রধানমন্ত্রীর গাড়িবহরে এরকম আক্রমণ গণতন্ত্রের জন্য অশনিসংকেত। আমরা খালেদা জিয়ার গাড়িবহরে হামলার পাশাপাশি টিভি চ্যানেলের গাড়িগুলো ক্ষতিগ্রস্ত এবং  সাংবাদিকসহ নেতাকর্মীদের উপর হামলার তীব্র নিন্দা জানাই এবং অপরাধীদের শাস্তি দাবি করছি।
তারা বলেন, এ ধরনের হামলা অপরাজনীতি, গণতান্ত্রিক আচরণবিরোধী এবং সুষ্ঠু নির্বাচনের বিরুদ্ধে এক ধরনের অশনিসংকেত। সরকারি দলের এ আচরণ কোনও অবস্থাতেই গ্রহণযোগ্য নয়। এই ঘটনাটিকে আমলে নেওয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তারা।
দলের মহাসচিব স্বাক্ষরিত ওই বিবৃতিতে আরও বলা হয়, ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
গত শনিবার ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার পথে খালেদা জিয়ার গাড়িবহর যথাক্রমে ফেনীর ফতেহপুর, দোবীপুর ও বিসিক সড়কের মাথায় এবং চট্টগ্রামের মিরসরাইয়ে হামলার শিকার হয়।