টেক্সাসে গুলিতে ২০ হত্যায় ট্রাম্পের তীব্র নিন্দা

123

জিবি নিউজ 24 ডেস্ক//

যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি শপিংমলে বন্দুকধারীর গুলিতে ২০ জন নিহত হওয়ার ঘটনায় মাইক্রোব্লগিং সাইট টুইটারে দুটি ভিন্ন টুইট করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটে তিনি সে ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

শনিবার সে ঘটনার পর নিজের মাইক্রোব্লগিং সাইট টুইটারে প্রেসিডেন্ট বলেছেন, ‘টেক্সাসের এল পাসোর আজকের ঘটনা শুধুই দুঃখজনক নয়, এটি একটি কাপুরুষোচিত কাজ। দেশের সবাইকে সঙ্গে নিয়ে আমি আজকের এই ঘূণ্য কাজের নিন্দা জানাই। নিরীহ মানুষকে হত্যার কখনোই কোনো কারণ বা অজুহাত থাকতে পারে না….’

ভিন্ন একটি টুইটে ইউএসএ টুডের একটি সংবাদ শেয়ার করে ট্রাম্প লিখেছেন ‘ঈশ্বর আপনাদের সবার সঙ্গে থাকুক।’

এর আগে শনিবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে টেক্সাসের এল পাসো সিটির ওয়ালমার্ট সুপার সেন্টারে এক বন্দুকধারীর গুলিতে ২০ জন নিহত হন। পরে এ ঘটনায় জড়িত সন্দেহে টেক্সাসের ডালাস এলাকার প্যাট্রিক ক্রুসিয়াস নামে ২১ বছর বয়সী এক যুবককে আটক করে পুলিশ।

মেক্সিকো সীমানা থেকে কয়েক মাইল দূরে সিলো ভিস্তা শপিংমলের পাশে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় এক শ্বেতাঙ্গ যুবককে পুলিশ আটক করেছে। ধারণা করা হচ্ছে তিনি হামলাকারী।

নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। কারণ শিশুসহ আহত ২২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। টেক্সাস সময় শনিবার এল পাসোর ওয়ালমার্ট স্টোরে  এ সন্ত্রাসী হামলা চালানো হয়। শহরটি মেক্সিকো সীমান্ত থেকে মাত্র কয়েক মাইল দূরে।

এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিম এক শেতাঙ্গ যুবককে আটক করেছে। সিসিটিভি ফুটেজে দেখা গেছে, গাঢ় কালো টি-শার্ট পরা এক যুবক কানে শব্দ নিরোধক যন্ত্র লাগিয়ে একটি অ্যাসাল্ট রাইফেল হাতে নিরস্ত্র মানুষের দিকে এগিয়ে যাচ্ছেন। আটক যুবকটির নাম প্যাট্রিক ক্রুসিয়াস। তিনি ডালাস এলাকার অধিবাসী। ফুটেজ দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই যুবক একাই এ হামলা চালিয়েছেন